• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

উচ্ছেদ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই- আসাদুজ্জামান নূর

সিসি নিউজ, ৭ সেপ্টেম্বর।।  রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সদস‌্য আসাদুজ্জামান নূর এমপি বলেছেন, রেলের জমি থেকে উচ্ছেদ বিষয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে জনস্বার্থ বিঘ্ন হবে এমন কাজ হওয়ার সম্ভাবনা নেই। আমি দৃঢ় ভাবে বিশ্বাস করি, আজকে যারা উচ্ছেদ পরিস্থিতিতি নিয়ে উত্তেজনা সৃষ্টি করতে চায়, মানুষকে বিভ্রান্ত করতে চায়- তারা বাংলাদেশের উন্নয়ণ চায় না। তারা বাংলাদেশ এগিয়ে যাক এটা চান না।

সম্প্রতি নীলফামারীর বাস ভবনে মিডিয়া কর্মীদের বিভিন্ন প্রশ্নে তিনি এসব কথা বলেন।

উল্লেখ‌্য যে, রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ রেলওয়ে জমিতে বসবাসকারী উচ্ছেদে গত ১৬ এপ্রিল প্রথম দফায় গণবিজ্ঞপ্তি জারি করে। ওই বিজ্ঞপ্তি মতে বৈধ ও অবৈধ স্থাপনার হালনাগাদ তালিকা তৈরী করে তারা। সে সময় পাড়া মহল্লা জরিপ করে অবৈধ স্থাপনা ‘লাল’ কালি দিয়ে চিহ্নিত করে। এর প্রায় ৪ মাস পর দ্বিতীয় দফা লাল নোটিশে গণবিজ্ঞপ্তি জারি করেছে সংশ্লিষ্ট বিভাগ। একই সঙ্গে উচ্ছেদ অভিযানের তারিখ এবং চিহ্নিত উচ্ছেদ এলাকার নাম উল্লেখ করা হয়েছে। গণবিজ্ঞপ্তিতে সৈয়দপুর পৌরসভার সাথে রেলের বিবদমান ২৫ একর জমি, ছোট-বড় ২৭টি উর্দ্দুভাষীদের ক্যাম্প এবং বৈধ ভাবে বসবাসকারীদের উচ্ছেদের আওতায় থাকবে না। এ উচ্ছেদ অভিযানকে কেন্দ্র করে গঠন করা হয়েছে ‘অধিকার’ ও ‘বাস্তহারা’ নামে দুটি কমিটি। কমিটি দুটি নানা কর্মসূচীর মধ্যদিয়ে উচ্ছেদ ঠেকাতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

ভিডিও দেখতে ক্লিক করুন:


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ