জয়পুরহাটে ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে হত্যা চেষ্টায় মামলা

 
 

জয়পুরহাট, ৮ সেপ্টম্বর ।। জয়পুরহাট জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা, সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজাকে হত্যার উদ্দেশে পিটিয়ে ও কুপিয়ে জখম করার ঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতাসহ ৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার রাতে আহত ও চিকিৎসাধীন জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক আবু বকর সিদ্দিক রেজা বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় এ মামলা দায়ের করেন।

মামলার আসামীরা হলেন- জয়পুরহাট সদর উপজেলার জামালপুর ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক হাসানুজ্জামান মিঠু (৪৩), জয়পুরহাট শহরের নতুনহাট এলাকার তাজমুল হুদা রিপন (৩০), সাহেবপাড়া এলাকার জাকির মোল্লা (৩০), সদর উপজেলার ভাটকানা গ্রামের ইমরান হোসেন (২৭), নুরপুর গ্রামের মুন্না পারভেজ (৩৩) ও পুরানাপৈল বাজারের জাকারিয়া রকি (৩০)।

মামলার সংক্ষিপ্ত বিবরনীতে জানা যায়, গত ৫ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ১২ টার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা ও সাধারন সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজা দলীয় কাজ শেষ করে তাদের কয়েক জন সহকর্মীকে নিয়ে শহরের চিত্রাপাড়ার বাসায় ফিরছিলেন। এ সময় আসামীরা পিস্তল, লোহার রড, কুড়ালসহ বিভিন্ন অস্ত্র শস্ত্র নিয়ে ছাত্রলীগ সভাপতি ও সাধারন সম্পাদকের উপর হত্যার উদ্দেশ্যে হামলা চালান। আসামীরা পিস্তল দিয়ে গুলি করলেও তা লক্ষ ভ্রষ্ট হয়। পাশাপাশি তারা লোহার রড ও কুড়ালের উল্টো পিঠ দিয়ে এলোপাতারী পেটাতে থাকেন। ছাত্রলীগ সভাপতি ও সাধারন সম্পাদকের আর্ত চিৎকারে তাদের অন্যান্য সহকর্মী ও প্রতিবেশীরা এগিয়ে এলে আসামীরা তাদের প্রাণ নাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন।

পরে ছাত্রলীগ সভাপতি ও সাধারন সম্পাদকের সহকর্মী ও স্থানীয়রা উদ্ধার করে তাদের জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করিয়ে দেন।

জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) সিদ্দিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মামলাটি আমলে নেওয়া হয়েছে, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email