• রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৭:১০ অপরাহ্ন |

আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজে নবীন বরণ

Red Chilli Saidpur

সিসি নিউজ, ১৪ সেপ্টেম্বর।। আমেনা-বাকী রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের (২০১৯-২০২০) শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবীন বরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উৎসাহ উদ্দীপনা আর নানা আয়োজনের মধ্যদিয়ে গতকাল শুক্রবার (১৩ সেপ্টেম্বর) কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর শিক্ষা বোর্ডের সচিব ড. মো: আব্দুর রাজ্জাক, বিশিষ্ট্য রবীন্দ্র সংগীত শিল্পী সাদী মহম্মদ, জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব ও উপস্থাপক ডা. আব্দুর নূর তুষার , সারেদশ্বরী স্কুলের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম-প্রাক্তন প্রধান শিক্ষক ।

অনুষ্ঠানে সকল শিক্ষার্থী ,শিক্ষকবৃন্দ ,অভিভাবক বৃন্দ ,সাংবাদিক বৃন্দ ,সাংস্কৃতিক সংগঠন নবরুপীর সম্পাদক ও অন্যান্য সদস্যবৃন্দ, এবি ফাউন্ডেশনের সদস্যবৃন্দ ও সুধীমন্ডলী উপস্থিত ছিলেন । অনুষ্ঠানে অধ্যাপক ডা. এম আমজাদ হোসেন স্যারের অনুপস্থিতিতে সভাপতিত্ব করেন তার সহধর্মীনি ও একাডেমিক কাউন্সিলের সন্মানিত সভাপতি ডা: শামীমা আমজাদ ।
এবি ফাউন্ডেশনের তত্তাবধানে অনুষ্ঠানটি পরিচালনা করেন অধ্যাপক মো: শামসুল হক।
কোরআন তেলাওয়াত ও গীতা পাঠের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। শুরুতেই অতিথিবৃন্দ নবীন শিক্ষাথীদের ফুল দিয়ে বরণ করে নেন । পরে অতিথিগন একে একে শিক্ষাথীদের উদ্দেশ্যে বক্তব্য প্রদান করেন।
মিডিয়া ব্যক্তিত্ব আব্দুর নূর তুষার শিক্ষাথীদের উদ্দেশ্যে বলেন জীবনে একা সফল হওয়া মানেই সফলতা নয় , সকলকে নিয়েই সফল হতে হবে ।
বক্তারা আরও বলেন ,ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না,সকলকে দেশপ্রেমিক ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সোনার বাংলাদেশ গড়তে হবে । তোমাদের প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা নিজেই একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা । পিতা মাতা গুরু জনকে শ্রদ্ধা ও সন্মান ও ছোটদের স্নেহ করবে ,স্কুল ও কলেজের মুখ উজ্জ্বল করবে । তোমাদের শুধু মেধাবী হলেই চলবে না,ক্লাশের পাঠ্য পুস্তকের বাইরেও বই পড়তে হবে। সহপাঠ্যক্রম কার্যবলীতে অংশগ্রহণ করতে হবে । লক্ষ্যহীন পথে চলাচল করলে সফল মানুষ হওয়া যাবেনা , সুনিদিষ্ট লক্ষ্যের অভিমুখে এগিয়ে যেতে হবে, হাল ছাড়লে হবে না । আমাদের জীবনটাকে উপভোগ করতে হবে এবং চিন্তা চেতনা সম্প্রসারিত করতে হবে ।
অতিথিদের মধ্যে সাদী মুহম্মদের রবীন্দ্র সংগীত আমাদের সকলকে মুগ্ধ করেছে । “তোমার হল শুরু আমার হল সারা” গানের সুরে সুরে শেষ হলো নবীন বরণ অনুষ্ঠান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ