• বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৪৭ পূর্বাহ্ন |

ভ্রাম্যমান চক্ষু ক্লিনিক ‘নয়নতরী’ এখন সৈয়দপুরে

সিসি নিউজ, ১৫ সেপ্টেম্বর।। সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষাথীদের চোখের চিকিৎসা দিতে ভ্রাম্যমান চক্ষু ক্লিনিক নয়নতরী এখন নীলফামারীর সৈয়দপুর উপজেলার কামারাপকুর ইউনিয়নে। এই ভ্রাম্যমান ক্লিনিক মাধ্যমে ওই ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিনামূল্যে চোখের চিকিৎসাসেবা প্রদান করা হবে । আই কেয়ার প্রজেক্ট, ঠাকুরগাঁঁওয়ের সেফ হাসপাতাল ও এপিলিয়ন গ্রুপের সহায়তায় স্কুল সাইট টেস্টিং প্রোগ্রামের আওতায় ওই ক্লিনিক পরিচালনা করছে স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক সাহায্য সংস্থা (এমএসএস)।
আজ রোববার সকাল ১০ টায় উপজেলার কামারপুকুর ইউনিয়নের কামারপুকুর উচ্চ বিদ্যালয় চত্বরে বিনামূল্যে শিক্ষার্থীদের চোখের সেবা প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
সৈয়দপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির শুভ উদ্বোধন করেন।
এতে বিশেষ অতিথি ছিলেন কামারপুকুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. আনোয়ার হোসেন। সভাপতিত্ব করেন বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন মানবিক সাহায্য সংস্থার চেয়ারম্যান ফিরোজ এম হাসান। উদ্বোধনী অনুষ্ঠানে মানবিক সাহায্য সংস্থার জোনাল ম্যানেজার অনিমেষ আচার্য্য, সংস্থা কর্তৃক বাস্তবায়িত সমৃদ্ধি কর্মসূচির কর্মসূচি সমন্বয়ক মো. রিয়াজুল ইসলাম, এরিয়া ম্যানেজার মো.মনসুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা-কর্মী ও কামারপুকুর উচ্চ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানের পর ভ্রাম্যমান চক্ষু ক্লিনিক নয়নতরীতে শিক্ষার্থীদের চোখের চিকিৎসা সেবা প্রদান করেন ঠাকুরগাঁওয়ের সফিউদ্দিন আহমেদ ফাউন্ডেশন পরিচালিত সেফ হাসপাতালের চিকিৎসক ডা. মো. রফিকুল ইসলাম। ওই দিন কামারপুকুর উচ্চ বিদ্যালয়ের সাড়ে নয় শত শিক্ষার্থীকে বিনামূল্যে চোখের চিকিৎসাসেবা প্রদান করা হয়েছে। এ সবের মধ্যে ছিল চোখ পরীক্ষা,বিনামূল্যে ওষুধ ও চশমা প্রধান, ছানি সনাক্তকরণ, সনাক্তকরণ ছানি অপারেশনের ব্যবস্থ্য গ্রহন ও জটিল রোগের ক্ষেত্রে রেফারেল সুবিধা প্রদান।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ

error: Content is protected !!