সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠী’র প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

 
 

সিসি নিউজ, ১৬ সেপ্টেম্বর ।। বর্ণাঢ্য আয়োজনে নীলফামারীর সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর ২৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার সন্ধ্যায় শহরের শেরে বাংলা সড়কস্থ  এস. আর. প্লাজায় সংগঠনের কার্যালয়ে কেক কাটা, আলোচনা সভা, কবিতা আবৃতি, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ারুল ইসলাম, সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর উপদেষ্টা দেলোয়ার হোসেন জাবিস্কো, কয়নিজপাড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) স্বপন কুমার গুহ, নাট্যকার মীর সারোয়ার আলী মুকুল, সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর উপদেষ্টা বেলাল হোসেন। আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্যে সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সদস্য ও সাধারণ সম্পাদক রইজ উদ্দিন রকি।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি কাজী আনিছুর রহমান। অন্যদের মধ্যে বক্তব্য দেন সাংবাদিক ও লেখক ওয়াহেদ সরকার, সাংবাদিক ওমর ফারুক প্রমূখ।

আলোচনা সভার শুরুতেই স্বাগত বক্তব্যে সৈয়দপুর বন্ধন শিল্পী গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সদস্য ও সাধারণ সম্পাদক রইজ উদ্দিন রকি বলেন, মুক্তিযুদ্ধের  চেতনায় সমৃদ্ধ, শিল্প-সংস্কৃতির বিকাশ ও অসাম্প্রদায়িক সমাজ গঠনে অঙ্গীকার  নিজে কাজ করছে। প্রতিষ্ঠার ২৪ বছরে বন্ধন সার্বণিকভাবে বাংলা সাহিত্য-সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনায় কাজ করে যাচ্ছে। এই ধারাবাহিকতা থেকে বন্ধন কখনো বিচ্যুত হয়নি আর হবেও না। বর্তমানে সর্বব্যাপী আকাশ সংস্কৃতির প্রভাবের যুগেও বন্ধন শিল্পী গোষ্ঠীর কর্মীরা এখনো বাংলার প্রাচীন ঐতিহ্যকে ধরে রাখার জন্য এখনো মাটির গানকে প্রধান্য দিয়ে যাচ্ছে। যা বন্ধন শিল্পীরা নিঃসন্দেহে প্রশংসার যোগ্য।

অনুষ্ঠানটি সঞ্চালন করেন সংগঠনের দপ্তর সম্পাদক সাব্বির হোসেন।

পরে কবিতা আবৃতি ও সাংস্কৃতিক অনুষ্ঠানে মাটির গান পরিবেশন করেন বন্ধনের শিল্পী আসাদুজ্জামান রূপম, শাহিনা রহমান রত্না, বিপ্লব কুমার, সাব্বির হোসেন, আপন, মাধব কুমার, বীথি জামান, শরিফা বেগম, সাদিয়া একুশী, ওমর ফারুক, রাজ্জাকুল, শরিফ, মোস্তাক প্রমূখ।

Print Friendly, PDF & Email