আক্কেলপুর পৌর মেয়রের কুশ পুত্তলিকা দাহ

 
 

জয়পুরহাট, ২৪সেপ্টেম্বর।। জয়পুরহাটের আক্কেলপুর পৌর মেয়র গোলাম মাহফুজ অবসর চৌধুরীর কুশ পুত্তলিকা দাহসহ তাকে অবাঞ্চিত ঘোষনা করলেন আওয়ামলীগের একাংশের নেতাকর্মীরা। মঙ্গলবার সন্ধ্যায় আক্কেলপুর পৌর শহরের হাসপাতাল রোডে সমাবেশ করে এ ঘোষনা করা হয়।

আক্কেলপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দের বিরুদ্ধে পৌর মেয়র অবসর চৌধূরী এক নারীকে দিয়ে মিথ্যা যৌন নিপীড়ন মামলা করার চক্রান্ত করেন বলে অভিযোগ এনে মেয়রের বিরুদ্ধে আওয়ামলীগের একাংশের নেতাকর্মীরা প্রতিবাদ সমাবেশ করেন। আক্কেলপুর উপজেলা আওয়ামলীগের সহ সভাপতি মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান সাদেকের সভাপতিত্বে ওই প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম আকন্দ, জেলা আওয়ামীলীগের কোষাধাক্ষ আহসান কবীর এপ্লব, জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক মাহফুজা সুলতানা মলি, আক্কেলপুর উপজেলা মহিলা আওয়ামলীগের সাধারন সম্পাদক আছিয়া খানম শম্পা, আক্কেলপুর পৌর আওয়ামলীগের যুগ্ম সাধারন সম্পাদক সম্পাদক আব্দুর রহিম স্বাধীন মাষ্টার প্রমূখ।

বক্তারা অভিযোগ করে বলেন, মেয়র অবসর চৌধুরী আওয়ামীলীগের নেতাকর্মীদের বিভক্ত করার চক্রান্ত করছেন। আওয়ামলীগের পদ-পদবী পেয়ে শুন্য অবস্থা থেকে দূর্নীতি ও অনিয়মের মাধ্যমে আজ কোটিপতি বনে গেছেন, প্রাসাদোপম একাধিক বাড়ি ও দামীগাড়িসহ নামে-বেনামে বানিয়েছেন অঢেল সম্পদ। নিয়োগ বানিজ্য, অবৈধ অস্ত্র ব্যাবসা, আধিপত্য বিস্তারের মাধ্যমে নেতাকর্মীদের ভয়ভীতি প্রদর্শন, তার গাড়ির চালক ও চাচাত ভাই মাদকসহ আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে আটকসহ তার বিরুদ্ধে বক্তারা নানা অভিযোগ করেন সমাবেশ থেকে।

এ ছাড়া গত উপজেলা পরিষদ নির্বাচনে তার মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোকসেদ আলী মাষ্টার বর্তমান চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দের কাছে পরাজিত হলে তিনি উপজেলা পরিষদ চেয়ারম্যানসহ নেতাকর্মীদের উপর প্রচন্ড ক্ষিপ্ত হয়ে নানা চক্রান্ত ও ষড়যন্ত্র করতে থাকেন। এর ধারাবাহিকতায় উপজেলা চেয়ারম্যান সত্তরোর্দ্ধ বৃদ্ধ আব্দুস সালামের বিরুদ্ধের এক নারীকে দিয়ে ষড়যন্ত্র মুলক মিথ্যা যৌন নিপীড়নের মামলা করার ষড়যন্ত্র করেন, পরে ওই নারী সংবাদ সম্মেলন করে জানান যে, অবসর চৌধূরী তাকে ওই মামলা করতে প্ররোচিত করেন। এ বিষয়টি গনমাধ্যমে জানতে পেরে ফুঁসে উঠেন আওয়ামীলীগের একাংশের নেতাকর্মীরা। তাদের আয়োজনেই অনুষ্ঠিত সমাবেশ থেকে এমন ঘৃন্য কাজ করাসহ তার সকল অপকর্মের কারনে তাকে সমাবেশ থেকে আক্কেলপুরে অবাঞ্চিত করা হলো বলে বক্তারা জানান।

অনুষ্ঠান শেষে পৌর মেয়র গোলাম মাহফুজ অবসর চৌধূরীর কুশ-পুত্তলিকা দাহ করা হয়।

এ ব্যাপারে গোলাম মাহফুজ চৌধূরী তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে জানান, কিছু আওয়ামলীগ নেতাকর্মী থাকলেও বিএনপি ও জামাত-শিবির নিয়ে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বিষয়টি নিয়ে জিজ্ঞেস করা হলে আক্কেলপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম আকন্দ বলেন, আওয়ামীলীগ না বিএনপি-জামায়াত-শিবির কর্মীরা এ প্রতিবাদ সমাবেশ করেন তা ভিডিও ফুটেজ ও ছবিই প্রমান করবে। নিজের অপরাধ ও লজ্জা আড়াল করতেই অবসর আবারো এমন ঘৃন্য মিথ্যাচার করলেন বলে জানান উপজেলা চেয়ারম্যান।

Print Friendly, PDF & Email