• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:২১ পূর্বাহ্ন |

পীরগঞ্জে স্মার্ট কার্ড পেয়ে খুশি ভোটাররা

এন এন রানা,পীরগঞ্জ (ঠাকুরগাঁও)।। ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলায় শান্তিপূর্ণ পরিবেশে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম চলছে। মঙ্গলবার পীরগঞ্জ পীরডাঙ্গী এসআই সিনিয়র ফাজলি মাদ্রাসা কেন্দ্রে ৬নং পীরগঞ্জ সদর ইউনিয়নের ৩ ও ৪নং ওয়ার্ডের ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হয়। এরই মধ্যে পৌরসভা সহ ৫টি ইউনিয়নের ভোটারদের স্মার্ট কাড বিতরণ করা হয়েছে। দীর্ঘ প্রতিক্ষার পর স্মার্ট কার্ড পেয়ে বেশ খুশি ভোটাররা।
উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, গত ২৮ সেপ্টেম্বর থেকে পীরগঞ্জ উপজেলায় জাতীয় পরিচয়পত্র (এনআইডি) স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু করা হয়। এরই মধ্যে ১টি পৌরসভা সহ ৫টি ইউনিয়নের ভোটারদের মাঝে সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ ভাবে স্মার্ট কার্ড বিতরন করা হয়েছে। ২৮ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত হাজীপুর ইউনিয়নের নন্দনপুর উচ্চ বিদ্যালয়ে, ২ অক্টোবর থেকে ৫ অক্টোবর দৌলতপুর ইউনিয়নের বিষ্ণুপুর কেজি স্কুলে, ৬ অক্টোবর থেকে ১০ অক্টোবর সেনগাঁও ইউনিয়নের নোহালী উচ্চ বিদ্যালয়ে, ১২ অক্টোবর থেকে ১৬ অক্টোবর জাবরহাট ইউনিয়নের জাবরহাট উচ্চ বিদ্যালয়ে ১৭ অক্টেবর থেকে ২১ অক্টোবর বৈরচুনা ইউনিয়নের বৈরচুনা উচ্চ বিদ্যালয়ে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। উল্লেখিত স্থানে শুক্রবার ও শারদীয় দূর্গা পূজা উপলক্ষে ৮ অক্টোবর ব্যতিত প্রতিদিন সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম চলবে। এছাড়ও এ সময়ের মধ্যে যারা স্মার্ট কাড নিতে ব্যর্থ হবেন তারা ২৩ ও ২৪ অক্টোবর সংশ্লিষ্ট কেন্দ্র থেকে কার্ড সংগ্রহ করতে পারবেন।
পীরগঞ্জ ইউনিয়নের দূর্গাপুর এলাকা থেকে স্মার্ট কার্ড নিতে আসা কুঞ্জন রায় জানান, স্মার্ট কার্ডের কথা অনেক আগে শুনেছিলাম। কিন্তু চোখে দেখিনি। আমরা কখন পাবো এর জন্য অপেক্ষার প্রহর গুনুছিলাম। অবশেষে দীর্ঘ প্রতিক্ষার পর কোন রকম হয়রানি ছাড়াই স্মার্ট কার্ড পেয়ে এখন খুব ভালো লাগছে।
নারায়নপুর এলাকা থেকে স্মার্ট কার্ড নিতে আসা সুমি বেগম জানান, স্মার্ট কার্ড নেওয়ার জন্য অনেকক্ষন ধরে লাইনে দাঁড়িয়ে থাকতে কষ্ট হলেও কাডটি হাতে পেয়ে অনেক খুশি হয়েছি।
উপজেলা নির্বাচন কর্মকর্তা তকদির আলী সরকার জানান, স্মার্ট কার্ড বিতরন কাজে রাজনৈতিক নেতৃবৃন্দ, চেয়ারম্যান, ইউপি সদস্য, সাধারন ভোটার সহ সকলের সহযোগীতায় এ পর্যন্ত প্রায় ৬০ হাজার স্মার্ট কার্ড বিতরন করা হয়েছে। সরকারী রাজস্ব আদায় হয়েছে প্রায় ৫ লাখ টাকা। এ কাজে সহযোগীতার জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। আগামী ২৪ অক্টোবরের মধ্যে পৌরসভা সহ উপজেলার ১০টি ইউনিয়নের ১ লাখ ৭২ হাজার ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শেষ হবে বলে জানান ঐ কর্মকর্তা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ