চট্টগ্রাম বিশ্ববিদ‌্যালয়ে নীলফামারী জেলার ভর্তি পরীক্ষার্থীদের পাশে……

 
 

সিসি নিউজ, ২৭ সেপ্টেম্বর।। “এসো মিলি শেকড়ের টানে” এই স্লোগান নিয়ে ২০১৯-২০২০ সেশনের ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে সম্প্রতি গঠিত হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অবস্থিত “নীলফামারী জেলা ছাত্র কল্যাণ সমিতি” এর কার্যকরী কমিটি।

নীলফামারী জেলা থেকে আগত সকল ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকদের থাকার ব্যবস্থা থেকে শুরু করে পরীক্ষার কেন্দ্রে পৌছে দেয়া পর্যন্ত এবং ভর্তি পরীক্ষা পরবর্তী যাবতীয় সাহায্য-সহযোগিতা করাই এই জেলা ছাত্রকল্যাণ সমিতির মূল উদ্দেশ্য। ইতোমধ্যে যেসব ছাত্র-ছাত্রী এবং তাদের অভিভাবকগণ চট্টগ্রামে যাতায়াত থেকে শুরু করে থাকার ব্যবস্থা নিয়ে দুশ্চিন্তায় রয়েছে তাদের পাশে সর্বদা রয়েছে “নীলফামারি জেলা ছাত্র কল্যাণ সমিতি।”

নব গঠিত এ কমিটির সভাপতি সাকিব হাসান বলেন, আমাদের সংগঠনের মূল লক্ষ্য দূর থেকে আসা ছোট ভাই বোনদের সর্বদা সার্বিক সহযোগিতার মাধ্যমে তাদের পাশে থেকে কাজ করা। সামনে ভর্তি পরীক্ষায় নীলফামারী থেকে হাজার হাজার শিক্ষার্থী এখানে আসবে পরীক্ষা দিতে যা আমরা বিগত বছরগুলোতেও দেখে এসেছি। যাতে করে তাদের কোন অসুবিধে না হয় আমরা সেইভাবেই কাজ করে যাবো ইনশাআল্লাহ।

সাধারণ সম্পাদক ভানু গোপাল বলেন, জেলা থেকে আগত সকল শিক্ষার্থীর কথা বিবেচনা করেই আমরা কাজ করে যাচ্ছি। আগামীতে যারা ভর্তি পরীক্ষা দিতে আসবে তাদের জন্য সুন্দর পরিবেশ সৃষ্টিই আমাদের লক্ষ্য।

মূলত নীলফামারী জেলা থেকে সরাসরি চট্টগ্রাম পর্যন্ত বাস সার্ভিস রয়েছে। পাশাপাশি রেলপথ অথবা আকাশপথের মাধ্যমেও চট্টগ্রাম আসা যায়। চট্টগ্রাম শহরে নামার পর নিউমার্কেট রেলওয়ে স্টেশন থেকে সকাল থেকে বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়গামী বিশ্ববিদ্যালয়ের নিজস্ব শাটল ট্রেন রয়েছে।

বর্তমান ২০১৯-২০ কার্যকরী কমিটির সভাপতি পদে রয়েছে ২০১৪-১৫ সেশনের সাকিব হাসান (মেরিন সায়েন্স) এবং সাধারণ সম্পাদক পদে রয়েছে ২০১৫-১৬ সেশনের ভানু গোপাল রায় (সাংবাদিকতা)। ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে যেকোনো প্রয়োজনে যোগাযোগ করার জন্য নিম্নোক্ত মোবাইল নাম্বারসমূহ দেয়া হলো: সাকিব হাসান-০১৭২১০৩১১৪৩, ভানু গোপাল রায়-০১৭৯৭৬৯৫৫৬১, আলিফ হোসেন-০১৭১৯৪০০৭০১, ফজলে রাব্বি কানন-০১৭০৫৮১০১০১, .মোফাজ্জর মানিক-০১৩০৩০৬০২০৬, রণজিৎ রায়-০১৭৭০৮৫২৯২১, সাজিদ হাসান তিয়াস-০১৭১৬৫৫৪৭৭১, মাহমুদুল হাসান মাহদি-০১৭৮৪৯১০৪৯৭

Print Friendly, PDF & Email