• শুক্রবার, ২০ মে ২০২২, ০১:০৮ পূর্বাহ্ন |

নীলফামারী বিজিবি সদর দপ্তরে কর্মশালা অনুষ্ঠিত

নীলফামারী, ২৭ সেপ্টেম্বর।। বিজিবি সদস্যদের দক্ষতা, সক্ষমতা, কার্যকারিতা ও পেশাদারিত্ব বৃদ্ধির লক্ষ্যে ৫৬ বিজিবি নীলফামারী ব্যাটালিয়নের আয়োজনে “সুরক্ষিত সীমান্ত ও মাদক মুক্ত বাংলাদেশ” প্রতিপাদ্যকে সামনে রেখে দুইদিন ব্যাপী এক কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় ৫৬ বিজিবির সদর দপ্তরের হল রুমে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উত্তর পশ্চিম রংপুুর রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল বেনজীর আহমেদ।

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিজিবির ঠাকুরগাঁও সেক্টর কমান্ডার কর্ণেল মোহাম্মদ শামছুল আরেফীন, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, নীলফামারীর ভারপ্রাপ্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান,নীলফামারীর চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, মোঃ জাহিদুল হক ও নীলফামারীর কাষ্টম্্স ও ভ্যাট বিভাগের ডেপুটি কমিশনার বিল্লাল হোসেন।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও ৫০ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল এস এন এম সামীউন্নবী চৌধুরী, রিজিয়ন সদর দপ্তর, রংপুরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) মেজর এ কে এম হাসিবুল হোসেন নবী। এছাড়াও কর্মশালায় আমন্ত্রিত অন্যান্য অতিথি ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো ২৫-২৬ সেপ্টেম্বর. ২০১৯ দুই দিন ব্যাপী একটি কর্মশালার আয়োজন করা হয়। এ কর্মশালায় মামলা রুজু করার পদ্ধতি ও ত্রæটি সমূহ, সাক্ষ্য আইন ও সাধারণ ত্রæটি সমূহ, কাষ্টম্্স ও শুল্ক আইন, মাদকদ্রব্য সনাক্তকরণ ও তল্লাশী পদ্ধতি, মাদকের ব্যাপারে বাংলাদেশ সরকারের জিরো ট্রলারেন্স পদক্ষেপ এবং অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ের উপর সরকারের বিভিন্ন সেক্টরের দক্ষ ও অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণ প্রদান করা হয়। উক্ত কর্মশালায় সার্বিক দায়িত্ব পালন করেন, নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শাহ আলম সিদ্দিকী। এতে ৫৬ ও ৫০ বিজির ১৯০ জন সদস্য কর্মশালায় অংশ নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ