কাল রংপুর-৩ আসনের ভোট গ্রহণ

 
 

সিসি নিউজ, ৪ অক্টোবর।। সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য ঘোষিত রংপুর-৩ আসনে শনিবার (৫ অক্টোবর) ভোট গ্রহণ হবে। নির্বাচন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১৭৫টি ভোটকেন্দ্র ভোট গ্রহণ করা হবে। পুরো নির্বাচন ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) অনুষ্ঠিত হবে । নির্বাচনে নিরাপত্তার জন্য রয়েছে ১৮ প্লাটুন বিজিবি, র‌্যাবের ২০ ইউনিট এবং পুলিশ-আনসার সদস্য থাকবে তিন হাজার। ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আর চারজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেবেন।

নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে জাতীয় পার্টির প্রার্থী রাহগির আলমাহি সাদ এরশাদ রয়েছেন। এছাড়া দলের মনোনয়ন না পেয়ে এরশাদের ভাতিজা সাবেক সংসদ সদস্য হোসেন মকবুল শাহরিয়ার আসিফ স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটরগাড়ি (কার) প্রতীক নিয়ে লড়াইয়ের মাঠে নেমেছেন। ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন রিটা রহমান, আম প্রতীক নিয়ে এনপিপির শফিউল আলম, দেওয়াল ঘড়ি নিয়ে খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল, মাছ প্রতীক নিয়ে গণফ্রন্টের কাজী মো. শহীদুল্লাহ বায়েজীদ লড়ছেন।

গত ১৪ জুলাই এইচএম এরশাদ চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন। এরপর ১৬ জুলাই এ আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করা হয়। রংপুর সদর-৩ আসনে মোট ভোটার ৪ লাখ ৪১ হাজার ২২৪ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২০ হাজার ৮২৩ জন এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৪০১ জন।

Print Friendly, PDF & Email