শপথ নিলেন সাদ এরশাদ

 
 

ঢাকা, ১০ অক্টোবর।। রংপুর-০৩ আসনের উপনির্বাচনে জাতীয় পার্টি থেকে বিজয়ী জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগির আলমাহি এরশাদের সাংসদ হিসেবে শপথ নিয়েছেন।

বৃহস্পতিবার দুপুর ১২ টা ৫ মিনিটে স্পিকার ডঃ শিরীন শারমিন চৌধুরী শপথ বাক্য পাঠ করান। এসময় সংসদের বিরোধীদলীয় নেত্রী বেগম রওশন এরশাদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এরআগে বুধবার নির্বাচন কমিশন সিনিয়র সচিব মো. আলমগীর স্বাক্ষরিত এ সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়। গেজেট অনুসারে সাদ এরশাদ সংসদ সদস্য হিসেবে শপথ নেন।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর ৩ আসনে শনিবার উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সাবেক রাষ্টপতি এরশাদ ও দলের অন্যতম প্রতিষ্ঠাতা বেগম রওশন এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ জাতীয় পার্টির প্রার্থী হিসেবে লাঙল প্রতিকে নির্বাচন করে বিজয়ী হন।

নির্বাচন কমিশন আয়োজিত ফলাফল কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল অনুযায়ী, ১৭৫টি আসনে মহাজোট মনোনীত সাদ এরশাদ লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫৮ হাজার ৮৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ) পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার (মোটরগাড়ি) পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট।

Print Friendly, PDF & Email