নওগাঁয় প্রবীণদের খেলাধুলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

 
 

নওগাঁ, ১৩ অক্টোবর।। আন্তজার্তিক প্রবীণ দিবস উপলক্ষে নওগাঁয় প্রবীনদের নিয়ে আলোচনা সভা খেলাধুলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় নওগাঁর ধামইরহাট আগ্রাদ্বিগুন উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে হযরতপুর প্রবীণ ক্লাব ও ইয়াকুব ফিরোজা ফাউন্ডেশন এর আয়োজন করে। কর্মসূুচীর শুরুতে বিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে পুনরায় বিদ্যালয় প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে উপজেলা আওয়ামীলগের সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বেলজিয়ামের সমাজ সেবক জেফ ভান হোকেন ওকেরা।
এসময় জেফ ভান হোকেন ওকেরা বলেন, প্রবীণদের অধিকার আদায়ে সবাইকে এক যোগে কাজ করতে হবে। প্রবীণরা পরিবার,সমাজ বা রাষ্ট্রের বোঝা নয়। একটু সহযোগিতা পেলে তারাও সমাজে রাখতে পারেন গুরুত্বপূর্ণ অবদান।
তিনি আরও বলেন সবাইকে এক সময় প্রবীণ বয়সে উপনীত হতে হবে। তাই পরিবারের সদস্যদের উচিত প্রবীণদের সময় দেয়া তাদের সমস্যা সমাধানে এগিয়ে আসা। তাহলেই প্রবীণদের নানাবিদ সমস্যা থেকে উওরণ সম্ভব।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা ওমর আলী, সাভার গণ স্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক ডা. মুনজুর কাদির, অধ্যাপক মেহেবুব আহম্মেদ, সমাজ সেবক আবু ফয়সাল চৌধুরী, মাহবুবুর রহমান, মেজবা উদ্দিন সরকার, প্রভাষক আবু সিহাব, আবু সুফিয়ান বাবু, বেলজিয়ামের সমাজ সেবক মনডেন এডরি প্রমূখ।
বক্তরা প্রবীনদের নানা সমস্যা ও সমাধানে করনীয় সম্পর্কে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। পরে প্রবীণদের অংশগ্রহনে খেলাধুলা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

 
 
 
 

মন্তব্য

আপনিই এখানে মতামত দিতে পারেন.

 
 

আপনার মতামত দিন