• সোমবার, ২৩ মে ২০২২, ০২:৩২ পূর্বাহ্ন |

খানসামায় অগ্নিকান্ডে ৩০ লাখ টাকার মালামাল ভস্মিভূত

খানসামা (দিনাজপুর), ১৯ অক্টোবর।। দিনাজপুরের খানসামা উপজেলায় এক অগ্নিকান্ডের ঘটনায় আগুনে পুড়ে ২৬টি পরিবারের সম্পূর্ণ মালামাল ভস্মিভুত হয়েছে। এতে নগদ অর্থসহ অন্তত ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ অগ্নিকান্ডের ঘটনাটি গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যায় উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের ময়দানডাঙ্গার ঘাগুপাড়ায় ঘটেছে। আলমগীরের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয় বলে ধারণা করা হচ্ছে। খানসামা ফায়ার সার্ভিস ও সৈয়দপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

অগ্নিকান্ডে এছলাম, মাসুদ, আব্দুস সালাম, মোজাম, আব্দুল লতিফ, আমজাদ হোসেন, বজলার রহমান ওরফে বানু, আমেনা বেগমেরসহ দরিদ্র, দিনমজুর ও ভ্যানচালকদের ২৬টি পরিবারে প্রয়োজনীয় কাগজ, আসবাবপত্র, পরিধানের বস্ত্র, ছেলেমেয়েদের বইখাতা, ধান, চাল, রসুন, পেঁয়াজসহ অন্যান্য জিনিসপত্র অগ্নিকান্ডে পুড়ে ভস্মিভুত হয়। অগ্নিকান্ডে ২৬টি পরিবারের নগদ অর্থসহ অন্তত ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আহমেদ মাহবুব-উল-ইসলাম ও গোয়ালডিহি ইউপি চেয়ারম্যান আইনুল হক শাহ্ অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এবং তালিকা করে রাতের খাওয়ার জন্য তাৎক্ষণিক ৫ হাজার টাকা প্রদান করেন। এছাড়াও সাবেক ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন লিটন রাতে ক্ষতিগ্রস্তদের শুকনো খাবার প্রদান করেন।

গতকাল (১৮ অক্টোবর) শুক্রবার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবু হাতেম ঘটনাস্থল পরিদর্শন করে খতিগ্রস্তদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

অপরদিকে স্থানীয় গোলাম রহমান শাহ্ কমিউনিটি ক্লিনিকের পক্ষে সহকারী স্বাস্থ্য পরিদর্শক মো. আব্দুল খালেক ও সিএইচসিপি মো. নাজমুল হুদা মানিক অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত লোকদের মাঝে ওষুধ ও স্যালাইন বিতরণসহ স্বাস্থ্য সংক্রান্ত প্রয়োজনীয় পরামর্শ প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি অত্যন্ত দুঃখজনক। আমি রাতে খাওয়ার জন্য তাৎক্ষণিক ৫ হাজার টাকা দিয়েছি। আবার শুক্রবার সকালে নগদ ২ হাজার টাকা, ৫ কেজি করে চাল, তেল, ডাল, লবণ, মরিচ, মুড়ি, গুড়, দিয়াশলাই, মোমবাতিসহ প্রয়োজনীয় জিনিসপত্র দিয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ