• মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০১:০৭ অপরাহ্ন |

কারাগারে গেলেন কারা অধিদপ্তরের ডিআইজি

সিসি ডেস্ক, ২০ অক্টোবর।। দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গ্রেপ্তার কারা অধিদপ্তরের ডিআইজি (প্রিজন) বজলুর রশীদকে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার ঢাকা মহানগর দায়রা জজ ও জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. আল মামুন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

দুর্নীতি মামলায় গ্রেপ্তার দেখিয়ে রবিবার বিকেলে বজলুর রশীদকে আদালতে হাজির করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ পরিচালক নাসির উদ্দিন। তিনি বজলুর রশীদকে কারাগারে আটক রাখার আবেদন জানান। অন্যদিকে বজলুর রশীদের পক্ষে আইনজীবীরা জামিনের আবেদন জানান। আদালত জামিনের আবেদন নাকচ করে দেন।

কারা অধিদপ্তরের ডিআইজি বজলুর রশীদ ও তাঁর স্ত্রীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল দুদক। বিভিন্ন দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সত্যতা মেলায় তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে গ্রেপ্তার করা হয়। এরপর বিকেলে তাকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত শেষ না হওয়ার পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

অভিযোগ রয়েছে, কারাগারে বিভিন্ন কাজের জন্য ঘুষের টাকা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আসতো বজলুর রশীদের কাছে। দেশের বিভিন্ন স্থান থেকে পাঠানো এসব টাকা তুলেছেন তার স্ত্রী রাজ্জাকুন নাহার। এ অভিযোগের তদন্ত শুরু করে দুদক। রবিবার তাদের দুদকে ডাকা হয়। জিজ্ঞাসাবাদের তার নামে মামলা হয়। ওই মামলায়ই তাকে গ্রেপ্তার করা হয়।


আপনার মতামত লিখুন :

One response to “কারাগারে গেলেন কারা অধিদপ্তরের ডিআইজি”

  1. Shabbir Hossain says:

    Right do Clean & Clear Bangladesh

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ