• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৬:২৯ পূর্বাহ্ন |

সৈয়দপুরে স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোঁয়া দিবস পালিত

সিসি নিউজ।। নীলফামারীর সৈয়দপুরে আজ সোমবার (২১ অক্টোবর) জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোঁয়া দিবস-২০১৯ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উদ্যোগে এবং বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক ও এসকেএস ফাউন্ডেশনের সহযোগিতায় নানা কর্মসূচির আয়োজন করে। এ সব কর্মসূচির মধ্যে ছিল বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, হাত ধোঁয়ার কৌশল প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী। “সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন এবং সকলের হাত, পরিচ্ছন্ন থাক” দিবসের এবারের প্রতিপাদ্যের ওপর লায়ন্স স্কুল এন্ড কলেজ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়ার সভাপতিত্বে
সভায় স্বাগত বক্তব্য দেন উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. আব্দুস্ সালাম।
এতে অন্যদের মধ্যে বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুল হক, লায়ন্স স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও বিশিষ্ট শিল্পপতি লায়ন মো. নজরুল ইসলাম, বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের ওয়াশ ৪ আরবান পুওর প্রজেক্টের প্রকল্প সমন্বয়নকারী মো. নজরুল ইসলাম তপাদার প্রমূখ।
পরে উপস্থিত শিক্ষার্থীদের হাত ধোয়ার কৌশল প্রদর্শন করা হয়। শেষে দিবসটি উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষাতর্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।
এর আগে সকালে দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালীটি উপজেলা পরিষদ সড়ক,বিমানবন্দর সড়ক প্রদক্ষিণ করে লায়ন্স স্কুল ও কলেজ চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালীতে সৈয়দপুর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি ও বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ