• শুক্রবার, ২৭ মে ২০২২, ০৭:০২ অপরাহ্ন |

জয়পুরহাটে কমিউনিটি পুলিশিং দিবস পালিত

জয়পুরহাট, ২৬ অক্টোবর।। জয়পুরহাটে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে কমিউনিটি পুলিশিং দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার সকালে পুলিশের সঙ্গে কাজ করি, জঙ্গি-মাদকমুক্ত সমাজ গড়ি এ স্লোগানকে ধারণ করে ব্যানার ফেস্টুন নিয়ে বদ্যযন্ত্রের তালে তাল মিলিয়ে স্কুল কলেজের শিক্ষার্থী,কমিউনিটি পুলিশ সদস্য, আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠনের নেতা কর্মী পুলিশের উর্ধ্বত কর্মকর্তাদের অংশগ্রহণে জয়পুরহাট শহীদ ডাঃ আবুল কাশেম ময়দান থেকে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে পুলিশ লাইন্স চত্বরে গিয়ে শেষ হয়।

পরে সেখানে জেলা পুলিশের আয়োজনে আলোচনা সভায় বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য এ্যাডভোকেট সামছুল আলম দুদু,জেলা প্রসাশক মোহাম্মদ জাকির হোসেন, পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির পিপিএম, জয়পুরহাট জেলা ও দায়রা জজ এম.এ.রব হাওলাদার, জেলা পরিষদ চেয়ারম্যান আরিফুর রহমান রকেট,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান এস.এম সোলায়মান আলী, জয়পুরহাট কমিউনিটি পুলিশিং ফোরামের আহবায়ক গোলাম হক্কানি প্রেসক্লাবের সভাপতি মোস্তাকিম ফাররোখসহ প্রমুখ।

বক্তারা বলেন, প্রতিটি মানুষই এক একজন পুলিশ-এটাই কমিউনিটি পুলিশের মূলমন্ত্র। তাই প্রতিটি মানুষই নিজ দায়িত্ব মনে করে এসব সন্ত্রাস মোকাবিলা করেছে।

কমিউনিটি পুলিশিং হচ্ছে একটি ফলদায়ক বৃক্ষের মতো। এটি জনসাধারণের নাগরিক নিরাপত্তা যেমন নিশ্চিত করছে। তেমনি পুলিশকেও সহযোগিতা করছে বহুমাত্রিকভাবে। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে আক্ষরিক অর্থেই জনবল বেড়ে গেছে বহুগুণ। এলাকাভিত্তিক সচেতনতা সৃষ্টি হওয়ায় এলাকাভিত্তিক অপরাধ কমে আসছে। আবার অমীমাংসিত অনেক সমস্যার সমাধানও করে দিচ্ছে এই কমিউিনিটি পুলিশিং।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ