• শনিবার, ০৪ জুলাই ২০২০, ০৪:১০ অপরাহ্ন |

নীলফামারীতে আন্তর্জাতিক নাট‌্য উৎসবের উদ্বোধন

Red Chilli Saidpur

সিসি সিউজ, ১ নভেম্বর।। ‘নাটক মুল্যবোধ ও মননশীলতা সৃষ্টির তীর্থকেন্দ্র’ শ্লোগানে নীলফামারীতে প্রথমবারের মতো শুরু হয়েছে আন্তর্জাতিক নাট্যোৎসব। এ উপলক্ষ্যে আজ শুক্রবার সকাল ১০টার দিকে জেলা শিল্পকলা একাডেমি থেকে একটি র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা শিল্পকলা একাডেমিতে আন্তর্জাতিক নাট্যোৎসবের উদ্বোধন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সভাপতি লিয়াকত আলী লাকী।
নীলফামারী জেলা পরিষদ ও জেলা শিল্পকলা একাডেমি এবং নীলসাগর গ্রুপের সার্বিক সহযোগীতায় আন্তর্জাতিক নাট্যোৎসবের আয়োজন করছে জলসিঁড়ি নাট্য সংস্থা। পাঁচ দিন ব্যাপী ওই উৎসবে বাংলাদেশ ও ভারতে পাঁচটি নাট্য দল অংশ নেবে।
নীলফামারী জেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাধারণ সম্পাদক কামাল বায়েজীদ, জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মমতাজুল হক প্রমুখ।
উৎসবের প্রথম দিন আজ সন্ধ্যা সাড়ে ছয়টায় পরিবেশিত হবে নাটক ‘ভানু সুন্দরীর পালা’। সায়িক সিদ্দিকীর রচনায় ও নির্দেশনায় নাটকটি পরিবেশন করবে ভারতের পশ্চিমবঙ্গের চাকদাহ নাট্যজন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ