• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:২৯ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

আক্কেলপুরে আ’লীগ নেতার বিরুদ্ধে রাস্তা বন্ধ করার অভিযোগ

জয়পুরহাট প্রতিনিধি, ০২ নভেম্বর।। জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মন্ডলের বিরুদ্ধে নিজ ভাইয়ের পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গত ৩০ সেপ্টেম্বর উপজেলার তিলকপুর ইউনিয়নের কানজ পাড়া গ্রামে। রাস্তা বন্ধ করে দেওয়ায় পর থেকে এক জন আমেরিকান নাগরিক গৃহবধুসহ পরিবারটির অন্যান্য সদস্যরা গত চার দিন ধরে বাড়ি থেকে বের হতে পারছেন না বলেও অভিযোগ ভূক্তভোগেীদের।

খোঁজ নিয়ে জানা গেছে, আক্কেলপুর উপজেলার কানচপাড়া গ্রামের মৃত মল্লিক উদ্দিন মন্ডলের পাঁচ ছেলেরা হলেন- মোহাম্মদ আলি মন্ডল, মোকছেদ আলী মন্ডল (উপজেলা আওয়ামী লীগের সভাপতি), কাজিম উদ্দিন খাজাল মন্ডল, মোতাহার হোসেন মন্ডল ও আবু বক্কর এবং দুই মেয়ে আনোয়ারা ও দেলোয়ারা।

বসতবাড়ির জমিজমা নিয়ে ভাইদের মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছিল। এরই এক পর্যায়ে গত ৩০ সেপ্টেম্বর দুপুরে কাজিম উদ্দিন খাজালের বড় ছেলে এজাজ হোসাইন মিঠু দু’জন শ্রমিক দিয়ে তাদের বাড়ির সামনের ফাঁকা জায়গায় থাকা একটি আম গাছের ডাল কেটে ফেলেন।

এ নিয়ে আওয়ামীলীগ নেতা মোকছেদ আলী মান্ডলের সাথে আপন ভাতিজা এজাজ হোসাইন মিঠুর কথা কাটা কাটি হয়। এর জের ধরে মোকছেদ আলী মন্ডল তার অন্য ভাই ভাতিজাদের ডেকে এনে কাজিম উদ্দিন খাজালের বাড়ির চার পাশ দিয়ে বাঁশের বেড়া দিয়ে ঘিরে ফেলেন। এতে ওই পরিবারের লোকজনের চলাচলের এক মাত্র রাস্তাটি বন্ধ হয়ে যায়। এ অবস্থায় পরিবারটি গত চার দিন ধরে বাড়ির ভেতরে অবরুদ্ধ হয়ে রয়েছেন। কাজিম উদ্দিন খাজালের বাড়িতে তার স্ত্রী হাসনা হেনা, বড় ছেলে এজাজ হোসাইন মিঠু ও মিঠুর স্ত্রী আফরোজা হোসাইন টপি, তিন বছরের শিশুকন্যা ইথিকা, খাজালের ছোট ছেলে মেহেদী হাসান স¤্রাট ও স¤্রাটের আমেরিকান নাগরিক স্ত্রী জেমি ডওন ম্যারী ফ্রায়ার নিজ বাড়িতে অবরুদ্ধ রয়েছেন বলে তারা অভিযোগ করেন। তবে কাজিম উদ্দিন খাজাল ঢাকায় এক বেসরকারি কোম্পানিতে চাকুরির সুবাদে ঢাকায় অবস্থান করছেন বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

কাজিম উদ্দিন খাজালের বড় ছেলে এজাজ হোসেন মিঠু বলেন, “আমরা পুরো পরিবার বেশীরভাগ সময়ে ঢাকা থাকি। গত দু’মাস আগে আমরা বাড়িতে এসেছি। আমার ছোট ভাইয়ের আমেরিক্যান স্ত্রীও এখন গ্রামের বাড়িতে বেড়াতে এসেছেন। এ অবস্থায় আমার বড় আব্বা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মন্ডল ক্ষমতার জোড়ে তার অন্যান্য ভাই ভাতিজাদের নিয়ে আমাদের চলাচলের রাস্তাটি বন্ধ করে দিয়ে আমাদের বাড়ি থেকে বের হতে দিচ্ছেন না। এতে করে গত চার দিন ধরে আমরা বাড়ির বাইরে যেতে পারছি না। এ ছাড়া আমরা বাড়ি থেকে বের হলে তারা মেরে ফেলবে করবে বলেও তারা হুমকি দিচ্ছেন। বাড়িতে খাবারও ফুরিয়ে আসছে। আর বিপাকে পরেছি, আমার ছোট ভাইয়ের বিদেশী স্ত্রীকে এখানে এনে। এ দেশের মানুষ সম্পর্কে তার তিক্ত অভিজ্ঞতা হচ্ছে বলে সব চেয়ে বিব্রত বোধ করছি।”

অভিযোগ অস্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোকছেদ আলী মন্ডল বলেন, “আমাদের পাঁচ ভাইয়ের মধ্যে কাজিম উদ্দিন খাজাল দু’বছর আগেই তার অংশের জমি বুঝে নিয়ে আলাদাভাবে বাড়ি করে বসবাস করে আসছেন। আমরা অন্যান্য ভাইয়েরা মিলে শুধু আমাদের অংশ ঘিরে নিয়েছি। খাজাল পরিবারকে অবরুদ্ধ করা হয়নি।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়েদ বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে এখন পর্যন্ত (সন্ধ্যা) কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি। লিখিত অভিযোগ পাওয়া গেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ