সৈয়দপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক ছাউনির উদ্বোধন

 
 

সিসি নিউজ, ৩ নভেম্বর।। নীলফামারীর সৈয়দপুর সাবর্ডিনেট কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত অভিভাবক ছাউনির উদ্বোধন করা হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিউলি সুলতানার স্ব-উদ্যোগে এবং নিজস্ব অর্থায়নে ওই অভিভাবক ছাউনিটি নির্মাণ করা হয়। আজ শনিবার বিদ্যালয় চত্বরে নির্মিত অভিভাবক ছাউনির আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে।
বিদ্যালয় চত্বরে নির্মিত অভিভাবক ছাউনিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো. রুহুল আমিন প্রধান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. মঞ্জুর হোসেন।
সাবর্ডিনেট কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির (এসএমসি) মো. মনসুর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষিকা শিউলি সুলতানা।
এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন স্বেচ্ছাসেবী সংস্থা কর্তব্য এর সাধারণ সম্পাদক মো. মামুনুর রশিদ করিম, অভিভাবক মোছা. মাহ্মুদা মৃত্যুঞ্জয় প্রমূখ।
গোটা উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মনসুরা জেসমিন।
অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিপুল মা অভিভাবক উপস্থিত ছিলেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিউলি সুলতানা জানান, এতোদিন সাবর্ডিনেট সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে অভিভাবকদের বসার জন্য কোন ব্যবস্থা ছিল না। বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক,প্রথম ও দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থীদের অভিভাবকরা ক্লাস চলাকালীন শ্রেণীকক্ষের সামনে, দরজা ও জালানার পাশে দাঁড়িয়ে থাকতেন। অনেক সময় রোদ বৃষ্টিতে অভিভাবক খোলা আকাশের নিচে ঘন্টার ঘন্টার বসে শিশুদের জন্য অপেক্ষা থাকতে হতো। ফলে শিক্ষার্থীরা নিজেরা স্বর্তস্ফূর্তভাবে শ্রেণীকক্ষে মনোযোগ দিতে পারতেন না। তাদের মনোযোগে মারাত্মক বিঘ্নের সৃষ্টি হতো। এতে করে অভিভাবকরাও চরম দুর্ভোগ পোহাচ্ছিলেন। বিদ্যালয়ের সম্মানিত অভিভাবক ও ক্ষুদে শিক্ষার্থীদের কথা চিন্তা করেই মূলত অভিভাবকদের সার্বিক সুবিধার্থে এ ছাউনির নির্মাণের উদ্যোগ গ্রহন করা হয়। আর এটি নির্মাণে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ব্যক্তিগতভাবে প্রায় ৩২ হাজার টাকা ব্যয় করেন বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email