• রবিবার, ২২ মে ২০২২, ০২:০৯ অপরাহ্ন |

বেসরকারি শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ১২ নভেম্বর

সিসি ডেস্ক, ৪ নভেম্বর।। আগামী ১২ নভেম্বর ১৫তম বেসরকারি শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। যা আগামী ৩১ নভেম্বর পর্যন্ত চলবে বলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে সোমবার জানা গেছে। আসন্ন এই মৌখিক পরীক্ষায় দেশের বিভিন্ন স্কুল ও কলেজ পর্যায়ের মোট ১৩ হাজার ৩৪৫ জন প্রার্থী অংশগ্রহণ করবে।

এনটিআরসিএ’র তথ্য মতে, দেশের বিভিন্ন বেসরকারি স্কুল ও কলেজ পর্যায়ের প্রার্থীরা পরীক্ষায় অংশ নিয়ে লিখিত পরীক্ষায় পাশ করে। যার মধ্যে স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল-২ পর্যায়ে ৭৭০ জন্য এবং কলেজ পর্যায়ে মোট ১ হাজার ৬০৭ জন পরীক্ষার্থী রয়েছেন। সরকারী বন্ধের দিন ছাড়া বাকি অফিস কার্যদিবসগুলোতে মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মৌখিক পরীক্ষার বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএ’র সদস্য মো. হুমায়ন কবির বলেন, “১৫তম নিবন্ধন পরীক্ষার সময় নির্ধারণ করা হয়েছে আগামী ১২ নভেম্বর। পরীক্ষাগুলো বিভিন্ন ধাপে আয়োজন ও সম্পন্ন করা হবে।”

তিনি আরও বলেন, “মৌখিক পরীক্ষা সংক্রান্ত বিষয়ে আগামিকাল (মঙ্গলবার) আরও কোনো তথ্য থাকলে তা এনটিআরসিএর নিজস্ব ওয়েবসাইটে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা হবে। এমনকি সকল প্রার্থীর মোবাইল ফোনে মৌখিক পরীক্ষার নির্ধারিত দিন ও সময় উল্লেখ করে খুদে বার্তা পাঠানো হবে। আর পরীক্ষা শেষে পরবর্তী এক মাসের মধ্যে ১৫তম নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশও করা হবে।”

প্রসঙ্গত, গত ২২ অক্টোবর ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন মোট ১ লাখ ২১ হাজার ৬৬০ জন। আর যার মধ্যে শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় মোট ১০ দশমিক ৯৭ শতাংশ পরীক্ষার্থী পাশ করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ