জাতীয় ক্রিকেট লীগে সৈয়দপুরের দুই নারী ক্রিকেটার

 
 

।। এহতেশামুল হক সানি ।। ময়মনসিংহে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৮ নারী জাতীয় ক্রিকেট লীগে নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার দুই নারী ক্রিকেটার রংপুর ও বরিশাল বিভাগীয় দলে সুযোগ পেয়েছে। টি-টোয়েন্টি ফরম্যাট ও আট বিভাগীয় দলের খেলা চলবে ১৫ই নভেম্বর পর্যন্ত।

এ ক্রিকেট লীগে সুযোগ প্রাপ্ত দুই নারী ক্রিকেটার ববিতা রায় ও পিংকি সৈয়দপুরের মেয়ে। তারা দুজনে স্থানীয় রাইজিং ক্রিকেট একাডেমিতে অনুশীলন করেন।

উপজেলায় বেশ কয়েকটি ক্রিকেট একাডেমি থাকলেও হাতে গোনা দু’একটি একাডেমিতে নারী ক্রিকেটারদের অনুশীলনের ব্যবস্থা রয়েছে। যার মধ্যে পুরুষ ও নারী উভয়ের জন্য সফলতম একাডেমী হচ্ছে রাইজিং ক্রিকেট একাডেমি। প্রতি বছর এই একাডেমির অসংখ্য খেলোয়াড় জেলা পর্যায়ে তারপর বিকেএসপিতে সুযোগ পেয়ে থাকে।

একাডেমির প্রতিষ্ঠাতা রাকিব খান বলেন, সৈয়দপুরে এটি একটি একাডেমি যেখানে নিয়মিত ও অভিজ্ঞ কোচদের দ্বারা অনুশীলন করানো হয়। আমাদের বিগত সাফল্য থেকে এটি ছাপিয়ে গেছে। সৈয়দপুর থেকে এনসিএলের মত জাতীয় পর্যায়ের আমার প্রতিষ্ঠানের দুই নারী ক্রিকেটার সুযোগ পেয়েছে। এটি সৈয়দপুর বাসীর জন্য গর্বের বিষয়। আমরা আশাবাদী সৈয়দপুর থেকে নারী ক্রিকেটার জাতীয় দলে খেলবে একদিন।

Print Friendly, PDF & Email