• শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০১:৫৪ অপরাহ্ন |

সৈয়দপুরে আইডিইবি ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সিসি নিউজ, ৭ নভেম্বর।। বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও সংবাদ সম্মেলন আয়োজনের মধ্যদিয়ে নীলফামারীর সৈয়দপুরে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর ৪৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় আইডিইবি নীলফামারীর সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার উদ্যোগে ওই কর্মসূচি পালন করা হয়।
শহরের সাহেবপাড়াস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস. এম. গোলাম কিবরিয়া।
আইডিইবি সৈয়দপুর সাংগঠনিক জেলা শাখার সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদারের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. মোনায়মুল হক। পুরো আলোচনা সভাটি সঞ্চালনা করেন সংগঠনের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. তহিদুল ইসলাম।
পরে জাতীয় পতাকা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানের শুভ উদ্বোধন করা হয়।
শেষে সাহেবপাড়াস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে। এতে সংগঠনের বিপুল সংখ্যক সদস্য ডিপ্লোমা প্রকৌশলী অংশ নেয়।
এর আগে গণপ্রকৌশল দিবস উপলক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. মোনায়মুল হক।
সংবাদ সংম্মেলনে সংগঠনের সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান জোয়ারদার, সহ-সভাপতি প্রকৌশলী মো. শহিদুল ইসলাম, প্রকৌশলী মো. আজিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক পীযুষ কান্তি রায়,প্রচার সম্পাদক প্রকৌশলী মো. কামরুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিরেন।
সংবাদ সম্মেলন সরকারি, আধা-সরকারি,স্বায়ত্বশাসিত সংস্থা ও সরকারি মালিকানাধীন কোম্পানিসমূহে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ার উপ-সহকারি প্রকৌশলী / সমমানের পদ থেকে সহকারি প্রকৌশলী পদে পদোন্নতির কোটা ৫০% এ উন্নীতকরণ ও সর্বোচ্চ পদ পর্যন্ত পদোন্নতির সুযোগ অবারিত করাসহ তিন দফা দাবি উত্থাপন করা হয়। এছাড়াও ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত সমস্যা দূরণীকরণে মাননীয় প্রধানমন্ত্রী যে কয়েকটি প্রতিশ্রুতি প্রদান করেছেন সে সব আশু বাস্তবায়নের করার দাবি জানানো হয়েছে। সেই সঙ্গে সংবাদ সম্মেলনে ১১ দফা সুপারিশও তুলে ধরা হয় সংগঠনের পক্ষ থেকে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ