• রবিবার, ২২ মে ২০২২, ০৪:৪৯ পূর্বাহ্ন |

ঘূর্নিঝড় বুলবুল : মহাবিপদ সংকেত প্রত্যাহার

সিসি ডেস্ক, ১০ নভেম্বর।। ঘূর্ণিঝড় বুলবুল দুর্বল হয়ে স্থল নিম্নচাপে রূপ নিয়েছে। মংলা ও পায়রার ১০ নম্বর মহাবিপদ সংকেত প্রত্যাহার করা হয়েছে। চট্টগ্রামের ৯ নম্বর মহাবিপদ সংকেত প্রত্যাহার। সর্বশেষ খবর অনুযায়ী উপকূলীয় অঞ্চলে তিন নম্বর সংকেত ও নদীবন্দরে দুই নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়া অধিদফতরের পরিচালক শামসুদ্দিন আহমেদ আজ রবিবার (১০ নভেম্বর) সকাল ১০টায় সংবাদ সম্মেলনে জানান, ঘূর্ণিঝড় বুলবুল দুর্বল হয়ে স্থল নিম্নচাপে রূপ নিয়েছে। মংলা ও পায়রার ১০ নম্বর মহাবিপদ সংকেত প্রত্যাহার করা হয়েছে।

এদিকে চট্টগ্রামের ৯ নম্বর মহাবিপদ সংকেত প্রত্যাহার। উপকূলে দেখাতে হবে তিন নম্বর সংকেত। এছাড়া নদীবন্দরে দুই নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এখনো দেশে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, এক নম্বর সতর্ক সংকেত যখন দেখানো হবে তখন লঞ্চ চলতে পারবে। তবে ফেরি চলতে সমস্যা নেই।

বুলবুল সুন্দরবন উপকূলে প্রবেশ করে আজ রবিবার ভোর পাঁচটায়। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সাতক্ষীরায় ১৪৪ মিলিমিটার। সেখানে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৮১ কিলোমিটার। খুলনার কয়রায় বাতাসের গতিবেগ ছিল ৯৩ কিলোমিটার। পটুয়াখালীর খেপুপাড়ায় ১১৭ কিলোমিটার ছিল বাতাসের গতিবেগ। আর বৃষ্টি হয়েছে ১৩১ মিলিমিটার।

আবহাওয়ার বুলেটিনে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে আজ সারা দিন বৃষ্টি হবে। বুলবুলের অবস্থান এখন বাগেরহাট ও খুলনা এলাকায়। বাতাসের গতিবেগ এখন ৮০ কিলোমিটার থেকে ১০০ কিলোমিটার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ