• মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন |

গেইল-ধোনিকে পেছনে ফেললেন নাঈম

খেলাধুলা ডেস্ক, ১২ নভেম্বর ।। সদ্য শেষ হওয়া ভারতের বিপক্ষে টি২০ সিরিজে ব্যাট হাতে আলো ছড়ানোর পুরস্কার হাতে-নাতেই পেলেন নাঈম শেখ। আইসিসির টি২০ র‌্যাংকিংয়ে ঢুকেই পেছনে ফেললেন ক্রিস গেইল, মহেন্দ্র সিং ধোনির মতো তারকাকে।

ব্যাটসম্যানদের ক্যাটাগরিতে এখন ৩৮তম স্থানে আছেন নাঈম। তার রেটিং এখন ৪৯৮। নাইমের সমান রেটিং ইংল্যান্ডের জনি বেয়ারস্টোর। আর টি২০ মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল আছেন তার অনেক পরে। ওয়েস্ট ইন্ডিজ সুপারস্টারের অবস্থান ৭৪। ধোনি আছেন ৭৮ নম্বরে।

একেবারে আনকোরা, ভারতের বিপক্ষেই নামিয়ে দেওয়া হলো নাঈমকে। আর অভিষেক সিরিজেই বাজিমাত করলেন তিনি। তামিমের জায়গায় ব্যাট হাতে নেমে নিজের দায়িত্বটা যেন শতভাগ পালন করেছেন তরুণ এই ব্যাটসম্যান।

তামিম আর কতদিন! আজ বা কাল তাকেও গুডবাই বলতে হবে। তখন তার শূন্যতা যেন বাংলাদেশকে খুব বেশি তাড়িয়ে না বেড়ায়, সেজন্যই নাঈমকে খেলানো। তবে এই পরীক্ষামূলক ধাপে পুরোপুরি সফল বাংলাদেশ। তিন ম্যাচ টি২০ সিরিজে তিনিই সর্বোচ্চ রান সংগ্রাহক। কেবল বাংলাদেশ না ভারতের বাঘা বাঘা ব্যাটসম্যানকেও পেছনে ফেলেছেন নাঈম।

দিল্লির অরুণ জেটলিতে দেশের জার্সি গায়ে জড়ানোর সুযোগ পান নাঈম। প্রথম ম্যাচে ধীরস্থির ব্যাটিং করে ২৬ রান যোগ করেন বাংলাদেশের স্কোরবোর্ডে। এরপর রাজকোটেও রান আসে তার ব্যাট থেকে। সে দিন আরেকটু ছাড়িয়ে যান। খেলেন ৩৬ রানের ইনিংস। সর্বশেষ তৃতীয় টি২০’তে ধ্বংসস্তূপের ওপর দাঁড়িয়ে একাই ব্যাট চালিয়েছেন নাঈম। খেলেন ৮১ রানের ঝলমলে ইনিংস।

সবমিলিয়ে ভারতের বিপক্ষে সদ্য শেষ হওয়া টি২০ সিরিজের সেরা ব্যাটসম্যান বাংলাদেশের নাঈম। ৩ ম্যাচে মোট ১৪৩ রান করেছেন তিনি। ব্যাটিং গড় ৪৭.৬৬। স্ট্রাইক রেট ১৩৩.৬৪। তার পরে আছেন ভারতের শ্রেয়াস আইয়ার। তিনি করেছেন তিন ম্যাচে ১০৮ রান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ