• শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০১:৩৫ পূর্বাহ্ন |

সৈয়দপুরে বর্ণাঢ্য আয়োজনে সুভার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Red Chilli Saidpur

সিসি নিউজ, ১৪ নভেম্বর ।। সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স অ্যাসোশিয়েশনের (সুভা) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্যভাবে উদ্যাপন করা হয়েছে। ‘আর্তজনের পাশে আমরা’ শ্লোগানকে সামনে রেখে সংগঠনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর দুই দিনব্যাপী কর্মসূচির শেষ দিনে ছিল আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।
আজ বৃহস্পতিবার সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী।
এতে বিশেষ অতিথি ছিলেন নীলফামারী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মো. আজাহারুল ইসলাম।
সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স অ্যাসোশিয়েশনের (সুভা) সভাপতি ও সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস.এম. গোলাম কিবরিয়ার এতে সভাপতিত্ব করেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন কমিটির আহ্বায়ক ও সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার।
এর আগে দুপুরে শহরের শহীদ ডা.জিকরুল হক সড়কের শহীদ স্মৃতি অম্লান চত্বর থেকে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। এতে সুধীজন, সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা, শহরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও সুভার বিপুল সংখ্যক স্বেচ্ছাসেবী সদস্যরা অংশ নেন। আনন্দ শোভাযাত্রাটি শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক, শহীদ ক্যাপ্টেন মৃধা শামসুল হুদা সড়ক ও উপজেলা পরিষদ সড়ক হয়ে নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে বেলুন উড়িয়ে ও কেক কেটে সুভার প্রথম জন্মদিন ঘোষণা করেন প্রধান অতিথি নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী।
শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সঙ্গীত ও নৃত্য পরিবেশন করেন। এর আগের প্রতিষ্ঠাবার্ষিকীর দুই দিনব্যাপী কর্মসূচির প্রথম দিনে গত বুধবার ফ্রি ব্লাড গ্রুপিং,ট্রাফিক সচেতনতা ও পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচিতে অংশ নেন সুভার সদস্যরা।
প্রসঙ্গত সরকারি হাসপাতালে রোগীদের সেবা, দুর্যোগে ত্রাণ বিতরণ, মানবিক সহায়তা সহ বিভিন্ন কর্মসূচীতে অংশ নিতে গেল বছরের ১৩ নভেম্বর সৈয়দপুরের সবগুলো স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স অ্যাসোশিয়েশন (সুভা) গঠন করা হয়। এর সমন্বয়কের দায়িত্ব পালন করেন ইউএনও এস. এম. গোলাম কিবরিয়া। ইতিমধ্যে সারাদেশে সুভার কার্যক্রম ব্যাপকভাবে প্রশংসিত হয়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ