Logo

উন্নয়নের সাথে করের সম্পর্ক নিহিত- আসাদুজ্জামান নুর

নীলফামারী, ১৭ নভেম্বর।। নীলফামারীতে তিনদিন ব্যাপী আয়কর মেলা শুরু হয়েছে। রবিবার দুপুরে নীলফামারী পৌরসভা মিলনায়তনে ফিতা কেটে আনুষ্ঠানিক ভাবে এর উদ্বোধন করেন নীলফামারী-০২ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নুর।
উপ-কর কমিশনারের কার্যালয়-সার্কেল ৪ এর আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর কর অঞ্চলের কমিশনার আব্দুল লতিফ।
বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি মারুফ জামান কোয়েল ও ট্যাক্সেস বার এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অসিত কুমার ধর বক্তব্য দেন।
এছাড়াও সেরা করদাতা হিসেবে নির্বাচিত আনোয়ার হোসেন এবং স্বাগত বক্তব্য দেন উপ কর কমিশনার সার্কেল-৪এর অতিরিক্ত উপ কমিশনার প ফ শফিউল্লাহ।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আসাদুজ্জামান নুর বলেন, ভিক্ষুকের জাত থেকে আমরা বেরিয়ে এসেছি। বিদেশ নির্ভরতা কমিয়ে এনে দেশের টাকায় পদ্মা সেতু নির্মাণ করছি। এটি সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কারণে।
তিনি বলেন, উন্নয়নের সাথে করের সম্পর্ক নিহিত কারণ এসব টাকায় কাঙ্খিত সেবা নিশ্চিত করা হয়। যদি আমরা ঠিকমত কর দেই তাহলে সার্বিক উন্নয়নে গতিশীলতা বৃদ্ধি পায়।
উপ কমিশনার শফিউল্লাহ বলেন, সার্কেলের আওতায় ১৪হাজার ৪৪৬জন করদাতার নিবন্ধন রয়েছে। আর রিটার্ন দাখিল করেছেন ৬হাজার। গত বছর ২৮কোটি টাকার লক্ষ্যমাত্রা থাকলেও আদায় হয়েছে ৩১কোটি টাকা। এবারে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৩৩কোটি টাকার।