সৈয়দপুরে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণের উদ্বোধন

 
 

সিসি নিউজ, ২১ নভেম্বর।। নীলফামারীর সৈয়দপুরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষকদের মধ্যে কৃষি উপকরণ বিতরণ শুরু হয়েছে। ২০১৯-২০২০ অর্থবছরের কৃষি প্রণোদনা কর্মসূচি আওয়তায় আজ বৃহস্পতিবার সকালে সৈয়দপুর উপজেলা পরিষদ চত্বরে ওই কৃষি উপকরণ বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষি উপকরণ বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন। এতে সভাপতিত্ব্ করেন সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিন।
বিতরণ অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন সৈয়দপুর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোছা. হোমায়রা মন্ডল।
অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা পরিষদের ভাইস্ চেয়ারম্যান মো. আজমল হোসেন, নারী ভাইস্ চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী, অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ শাহিনা বেগম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহ্ উদ্দিনসহ উপজেলা কৃষি বিভাগের মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা, সাংবাদিক ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।
সৈয়দপুর উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, উপজেলা পাঁচটি কামারপুকুর, কাশিরাম বেলপুকুর, বাঙ্গালীপুর, বোতলাগাড়ী ও খাতামধূপুর ইউনিয়ন এবং পৌরসভা এলাকার এক হাজার একশত জন কৃষক-কৃষাণীর মধ্যে বিভিন্ন ধরনের কৃষি উপকরণ বিতরণ করা হবে। বিতরণকৃত কৃষি উপকরণের মধ্যে রয়েছে গম, ভূট্টা, সরিষা, পেঁয়াজ, শীতকালীণ মুগ ও গ্রীষ্মকালীণ মুগ ডাল বীজ এবং এমওপি ও ডিএপি সার।

Print Friendly, PDF & Email