• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪১ পূর্বাহ্ন |

বিএনপি রাজনীতির পথ হারিয়ে গুজবের রাজনীতি করছে- খালিদ মাহমুদ চৌধুরী

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি ।। নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, অতি সত্তর চালু হবে চিলমারী নদী বন্দর আর এই রুটটি হবে অন্তর্জাতিক রুট। ‘চিলমারী নদী বন্দর একনেকে অনুমোদনের অপেক্ষায় রয়েছে। আশা করছি আগামি ১৫ থেকে ২০ দিনের মধ্যে প্রায় ৩শ’ কোটি টাকার অনুমোদন হয়ে গেলেই এখানে কার্যক্রম শুরু হয়ে যাবে। চিলমারী নদী বন্দরে মালামাল উঠানোর জন্য একটি বন্দর এবং যাত্রী উঠানামার জন্য আরেকটি আলাদা বন্দর হবে।

তিনি আরো বলেন, ভারতের সঙ্গে আমাদের প্রটোকল চুক্তি রয়েছে এছাড়াও ভুটানের সঙ্গে একটি প্রটোকলের আলোচনা চলছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী চিলমারী নদী বন্দরে একটি কাস্টমস অফিসের জন্য এনবিআরকে নির্দেশনা দিয়েছেন। এই রুটটি একটি আন্তর্জাতিক রুট হিসেবে চালু হবে। আমরা আশা করছি এই রুটটি চালু হয়ে গেলে এই এলাকার অর্থনীতিতে ব্যাপক ইতিবাচক পরিবর্তন ঘটবে।

এসময় তিনি আরো বলেন ‘বিএনপি এখন গুজব নির্ভর রাজনীতি করছে। এই পরিবারে যারা রাজনীতি করছে তারা বাংলাদেশকে বিপদে ফেলতে চায়। রাজনীতির পথ হারিয়ে তারা কখনো পিঁয়াজ, কখনো লবন এবং কখনো পরিবহন নিয়ে গুজবের রাজনীতি করছে।’

শুক্রবার সকাল ১১টায় কুড়িগ্রামের চিলমারী নৌবন্দর পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এসময় প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণ শিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন, নৌ ও পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ভোলানাথ দে, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মোঃ জাফর আলী, জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন, পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি মঞ্জু মন্ডল, চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীর বিক্রম, নির্বাহী অফিসার এ ডব্লিউ এম রায়হান শাহ্, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কুদ্দুস সরকার, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা বেগম জেলি প্রমুখ।

নৌ ও পরিবহন প্রতিমন্ত্রী সকাল ৯টায় হেলিকপ্টারযোগে চিলমারী থানাহাট হেলিপ্যাডে নামেন। এরপর তিনি টেরেডেস হোমস ফাউন্ডেশনে জেলার দলীয় নেতাকর্মী ও সরকারী কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। পরে তিনি চিলমারী নদীবন্দর পরিদর্শনে যান। এবং বেলা ১২ টায় ঢাকার উদ্যোশে চিলমারী ত্যাগ করেন বিষয়টি নিশ্চিত করেন নির্বাহী অফিসারের সিএ মোঃ জোবাইদুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ