সৈয়দপুরে ৫৭ শতক সরকারি খাস জমি উদ্ধার

 
 

সিসি নিউজ, ৫ ডিসেম্বর।। নীলফামারীর সৈয়দপুরে ২০ লাখ টাকা মূল্যের ৫৭ শতক সরকারি খাস জমি উদ্ধার করা হয়েছে। আজ বৃহস্পতিবার উপজেলার ৫ নম্বর খাতামধুপুর ইউনিয়নের মুশরত ধুলিয়া মৌজায় ওই খাস জমি উদ্ধার করা হয়।
সৈয়দপুর উপজেলা ভূমি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার খাতামধুপুর ইউনিয়নের উল্লিখিত মৌজায় ১ খতিয়ানের ৫২৯৯ এবং ৫৩১২ নম্বর দাগে ৫৭ শতক সরকারি জমি রয়েছে। উক্ত জমি এস. এ এবং আর. এস উভয় রেকর্ডেই খাস হিসেবে অন্তর্ভূক্ত রয়েছে। উল্লিখিত পরিমাণ সরকারি খাস জমি মধ্যে ১৫ শতক রংপুরের তারাগঞ্জ উপজেলার ১ নম্বর আলমপুর ইউনিয়নের দোয়ালীপাড়ার মৃত. সমশের আলীর চার ছেলে প্রভাবশালী মো. মোকছেদ আলী এবং অবশিষ্ট ৪২ শতক মো. মোজাহারুল হক, গোলাম কবির, মোজাফফর হোসেন দীর্ঘদিন ধরে দখলে নিয়ে চাষাবাদ করে আসছিলেন। সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের নেতৃত্বে ওই সরকারি খাস জমি উদ্ধার কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় উল্লিখিত চার ব্যক্তির দখলে থাকা সরকারি খাস জমির মাপজোকপূর্বক উদ্ধার করা হয়েছে। পরে উদ্ধারকৃত সরকারি খাস জমির সীমানায় লাল কাপড়ের নিশানা স্থাপন করা হয়। উদ্ধারকৃত সরকারি খাস জমির আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকা বলে জানা গেছে।
এ সময় সৈয়দপুর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার রিপন কুমার প্রামাণিক, উপজেলার খাতামধুপুর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. ইমদাদুল হক, অফিস সহকারী সুফী আমানত শাহসহ অন্যান্য কর্মচারীবৃন্দ ও থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email