• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০১:৩৩ অপরাহ্ন |

বিরামপুরে অসহায় ও দরিদ্রদের বিনামূল্যে চোখের অপারেশন

মাহমুদুল হক মানিক, বিরামপুর (দিনাজপুর) ।। প্রস্তাবিত জেলা শহর বিরামপুরে অসহায় ও দরিদ্র রোগীদের ইনসানিয়াত সোসাইটি ও দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরাম যৌথ উদ্দ্যেগে দিনাজপুর দক্ষিনাঞ্চলের তিনটি প্যাকেজের আওতায় ১০০ জনের অসহায় ও দরিদ্র রোগীদের বিনামূল্যে চোখের সানি অপারেশন ও লেন্স সংযোজন করা হয়েছে।
১১ ডিসেম্বর বুধবার চক্ষু বিশেষজ্ঞ ও অধ্যাপক ডাঃ মোঃ মোখলেছুর রহমানের তত্বাবধায়নে ডাঃ ইমার উদ্দিন কমিউনিটি হাসপাতালে ১০০ জন রোগীর অপারেশন সর্ম্পূণ হয়েছে।
ডাঃ মোঃ মোখলেছুর রহমান বলেন, ইনসানিয়াত সোসাইটি’র যুগ্ম সাধারন সম্পাদক ও বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবঃ) প্রকৌশলী মোঃ ফরহাদ রেজা এলাকার অসহায় ও দরিদ্র রোগীদের জন্য একটি বিশেষ তহবিলের মাধ্যমে এ ক্যাম্পের আয়োজন করেন।
ডাঃ মোঃ ইমার উদ্দিন কায়েস বলেন, দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরামের সভাপতি বিগ্রেডিয়ার (অবঃ) মাসুদ আলী খানের তত্বাবধায়নে এই অঞ্চলের বিরামপুর, হাকিমপুর, নবাবগঞ্জ ও ঘোড়াঘাট উপজেলার মানব সেবায় এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।
চোখ অপারেশন করতে আসা রোগী তোফাজ্জল হোসেন বলেন, “আমরা গরিব মানুষ এত টাকা ব্যয় করে চোখের অপারেশন করা সম্ভব নয় বা” যারা এ আয়োজন করেছে আল্লাহ অমাক ভালো করুক।
এছাড়াও ইতিপূর্বে দরিদ্র রোগীদের হাইড্রোসিল, হারনিয়া, ইউট্রাস, গল ব্লাডার , অ্যাপেনডিক্স অপারেশন এ সংগঠনের মাধ্যমে করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ