• শুক্রবার, ২০ মে ২০২২, ০১:২০ পূর্বাহ্ন |

টিউলিপ ও রূপা ব্রিটিশ এমপি হিসেবে ফের নির্বাচিত হলেন

সিসি ডেস্ক, ১৩ ডিসেম্বর ।। যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে ভোটগ্রহণ শেষে এখন চলছে ভোট গণনা। সর্বশেষ প্রাপ্ত ফল অনুযায়ী ৬৫০ আসনের মধ্যে ৫০৭ আসনের ফলাফল এসেছে। এর মধ্যে কনজারভেটিভ পার্টি পেয়েছে ২৬৫ আসন এবং লেবার পার্টি পেয়েছে ১৭৬ আসন। এতে বাংলাদেশি বংশোদ্ভূত দুই প্রার্থী জয়লাভ করেছেন।

প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রধানমন্ত্রী বরিস জনসনের কনজারভেটিভ পার্টি এবং জেরেমি করবিনের নেতৃত্বাধীন লেবার পার্টি।

এবারের নির্বাচনে দুই দলের হয়ে যারা লড়ছেন, তাদের মধ্যে অন্তত ১০ জন বাংলাদেশি বংশোদ্ভূত। এদের মধ্যে আলোচনায় রয়েছেন পাঁচজন। তারা হলেন- টিউলিপ রেজওয়ানা সিদ্দিক, রুশনারা আলী, রূপা হক, আফসানা বেগম ও ব্যারিস্টার মেরিনা মাসুমা আহমেদ। তারা পাঁচজনই লড়ছেন বামধারার রাজনীতিক দল লেবারের প্রার্থী হিসেবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত নির্বাচনে টিউলিপ রেজওয়ানা সিদ্দিক ও রূপা হক লেবার পার্টির হয়ে জয়লাভ করেছেন। বাকি বাঙালি প্রার্থীদের আসনের ফল কিছুক্ষণের মধ্যেই পাওয়া যাবে।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ। তিনি উত্তর-পশ্চিম লন্ডনের হ্যামস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে লড়ে টানা তৃতীয়বারের মতো জয়লাভ করলেন। এর আগে ২০১৫ সালে লেবার দলের মনোনয়ন পেয়ে প্রথমবারের মতো ব্রিটিশ এমপি নির্বাচিত হন টিউলিপ। ২০১৭ সালে পুনর্নির্বাচিত হয়ে দ্বিতীয়বারের মতো তিনি এই আসনের এমপি হন।

নির্বাচনে এবার তৃতীয়বারের মতো জয়লাভ করলেন রূপা হক। লন্ডনের ইলিং সেন্ট্রাল অ্যান্ড অ্যাকটন আসন থেকে হ্যাটট্রিক জয়লাভ করেছেন তিনি। এর আগে ২০১৫ সালের নির্বাচনে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন তিনি। এরপর ২০১৭ সালেও জয়লাভ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ