• রবিবার, ২২ মে ২০২২, ০৩:৪৪ পূর্বাহ্ন |

মুক্তিযোদ্ধারা থানায় গেলে পাবেন লাল চেয়ার

কিশোরগঞ্জ, ১৯ ডিসেম্বর।। থানার ওসির কক্ষে মুক্তিযোদ্ধাদের জন্য সংরক্ষিত চেয়ার থাকবে। চেয়ারটি হবে লাল রঙের। যেকোনো প্রয়োজনে থানায় সেবা নিতে আসা মুক্তিযোদ্ধারা বসবেন ওই চেয়ারে। ওই চেয়ারে বসিয়ে থানার ওসি মুক্তিযোদ্ধাদের প্রয়োজনীয় সেবা দিবেন। সেই সাথে মুক্তিযোদ্ধাদের জন্য থাকবে পুলিশের পক্ষ থেকে অ্যাপায়নের ব্যবস্থা। মুক্তিযোদ্ধাদের সম্মানিত করতে এমনই অভিনব উদ্যোগ নেয়া হয়েছে কিশোরগঞ্জ জেলার ১৩টি থানায়।

এই ঘোষণা দিয়েছেন কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ। মহান বিজয় দিবস উপলক্ষে সোমবার (১৬ ডিসেম্বর) বিকালে পুলিশ লাইন্সে আয়োজিত কর্মরত/অবসরপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্ততৃায় তিনি এই ঘোষণা দেন।

অনুষ্ঠানে সিআইডির অতিরিক্ত ডিআইজি আব্দুল কাহার আকন্দসহ জেলার বাসিন্দাসহ মোট ৩৪ জন কর্মরত/অবসরপ্রাপ্ত মুক্তিযোদ্ধা পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হয়।

সভাপতির বক্তৃতায় পুলিশ সুপার বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। তাদের বীরোচিত অবদানের জন্যেই আমরা পেয়েছি লাল-সবুজের গর্বিত পতাকা। তাই আমরা রাষ্ট্রের যত বড় কর্মকর্তাই হই না কেন, তাদের ত্যাগের কাছে এটা কিছুই না। মুক্তিযোদ্ধাদের সম্মানের মাধ্যমেই আমাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে হবে।

এজন্যই এখন থেকে ওসির কক্ষে তাদের জন্য একটি বিশেষ লাল চেয়ার সংরক্ষিত থাকবে। কোনো মুক্তিযোদ্ধা থানায় সেবা নিতে গেলে ওই চেয়ারে বসবেন। বাকি সময় চেয়ারটি ঢেকে রাখা হবে। অন্য কাউকে এ চেয়ারে বসতে দেয়া হবে না বলে জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ