• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৩৭ অপরাহ্ন |
শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে ৭২ ঘণ্টার সতর্কতা আবহাওয়া অধিদপ্তরের উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ

ঘন কুয়াশায় চালকদের ফগলাইট ব্যবহারের পরামর্শ

সিসি ডেস্ক, ১৯ ডিসেম্বর ।। মৃদু শৈত্যপ্রবাহের কারণে ঘন কুয়াশায় দুর্ঘটনা থেকে বাঁচতে মহাসড়কে চালকদের ফগলাইট ব্যবহার ও গতি সীমিত রাখার পরামর্শ দিয়েছে হাইওয়ে পুলিশ।

বৃহস্পতিবার হাইওয়ে পুলিশের অতিরিক্ত ডিআইজি তানভীর হায়দার চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর সূত্রে মতে, দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলেসহ সারাদেশে শীতের প্রকোপ বেড়েছে। বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। এ কারণে তীব্র কুয়াশা ও বাতাস দেখা দিতে পারে। আকাশ মেঘাচ্ছন্ন হতে পারে। বর্তমানে জাতীয় ও আঞ্চলিক সড়কে ঘন কুয়াশার কারণে দৃষ্টিসীমা অনেকাংশে কমে আসছে। যার ফলে জাতীয় ও আঞ্চলিক সড়কে পথচারী ও যানবাহন সম্পর্কে ধারণা পাওয়া যাশ না। এ অবস্থায় হাইওয়ে পুলিশের সকল রিজিওনের ওসি ও কর্মকর্তাদের বাসস্ট্যান্ডে অবস্থানরত ও মহাসড়কে চলাচলরত চালকদের ফগলাইট ব্যবহার ও গতি সীমিত রেখে গাড়ি চলাতে পরামর্শ দিতে বলা হচ্ছে।

প্রসঙ্গত, আজ দেশের বিভিন্ন অঞ্চলে কুয়াশার কারণে সূর্যের দেখা মেলেনি। হেডলাইট জ্বালিয়ে গাড়ি চলাচল করে। শীতের এমন পরিস্থিতি আরও দুইদিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ