• সোমবার, ২৩ মে ২০২২, ০১:৪৫ অপরাহ্ন |

আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

পঞ্চগড়, ২৬ ডিসেম্বর।। আজ বৃহস্পতিবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে। সেখানে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। অপেক্ষাকৃত বেশি শীতপ্রবণ এ জেলায় কুয়াশার সঙ্গে বেড়েছে হিমেল হাওয়া।

এর আগে গতকাল বুধবার পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৬ দশমিক ২ রেকর্ড করা হয়। আর ঢাকায় তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি সেলসিয়াস।

আজ বৃহস্পতিবার সকালে দেখা যায়, পঞ্চগড়ে ভোর থেকেই কুয়াশা ও হিমেল বাতাসের দাপট। সকাল ৯টা পর্যন্ত দেখা মেলেনি সূর্যের। কয়েকদিন ধরে দিনভর থাকছে কুয়াশাচ্ছন্ন পরিবেশ। কনকনে শীতে ভোগান্তিতে পড়ছেন ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষেরা। রাতে-দিনে শীত থেকে বাঁচতে খড়কুটো জ্বালিয়ে তাপ পোহাচ্ছেন অনেকে। ফলে বাড়ছে অগ্নি দুর্ঘটনা। শীতের পোশাকের অভাবে দুর্ভোগ বেড়েছে প্রান্তিক ও দুস্থ মানুষজনের।

এবার পৌষের শুরু থেকে উত্তরের জেলা পঞ্চগড়ে জেঁকে বসেছে শীত। গতকাল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, যা এই শীতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, ‘মঙ্গলবার পঞ্চগড়ের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বুধবার তা নেমে দাঁড়ায় ৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে। সামনে তাপমাত্রা আরো কমে আসতে পারে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

Red Chilli Saidpur

আর্কাইভ