• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ০৯:২৬ পূর্বাহ্ন |

ফেডারেশন কাপের নতুন চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

Red Chilli Saidpur

খেলাধুলা ডেস্ক, ৫ জানুয়ারী।। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটিকে হারিয়ে মৌসুমের প্রথম পেশাদার ফুটবল টুর্নামেন্ট ফেডারেশন কাপ ফুটবলের শিরোপা ঘরে তুলেছে বসুন্ধরা কিংস। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে রোববার জমজমাট ফাইনালে ২-১ গোলে জিতেছে বসুন্ধরা কিংস। গতবার ফাইনালে আবাহনী লিমিটেডের কাছে হেরে রানার্সআপ হওয়ার দূঃখে এবার প্রলেপ দিল অস্কার ব্রুসনের দল।

বসুন্ধরা কিংসের প্রথমবার শিরোপা জয়ে বড় অবদান ডানিয়েল কলিন্দ্রেসের জোড়া গোল। ম্যাচের সপ্তম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল বসুন্ধরা। কিন্তু কর্নার কিক থেকে আর্জেন্টাইন ডিফেন্ডার নিকোলাস দেলমন্তের হেড গোললাইন থেকে ফিরিয়ে দেন রহমতগঞ্জের ডিফেন্ডার নাহিদ। ১৪তম মিনিটে সহজ গোলের সুযোগ পায় রহমতগঞ্জ। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও ডি বক্সের ভেতর থেকে গোল করতে ব্যর্থ হন সোহেল মিয়া। তার নেয়া শট ফিরিয়ে দেন বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো। প্রথমার্ধের শেষভাগে এগিয়ে যায় বসুন্ধরা।

বিরতির পর গোল করতে মরিয়া রহমতগঞ্জ ব্যবধান কমায় দারুণ একটি সুযোগ তৈরি করে। ৬৩ মিনিটে শাহেদুল আলমের কর্নার থেকে দারুণ হেডে বল জালে জড়ায় মমদো বাহ। সমতায় থাকা ম্যাচটা এবার নিজেদের দখলে নিতে শুরু করে কিংস। ৬৮ মিনিটে মতিন মিয়া ড্রিবলিং করে ডি বক্সের ভেতর থেকে এগিয়ে দেন সুফিলকে। স্থানীয় এই আক্রমণভাগের ফুটবলারের দুই দুটি শট দারুণভাবে আটকে দেন রহমতগঞ্জের গোলরক্ষক লিটন।

৭৬ মিনিটে আবার ম্যাচের লিড ধরে কিংস। গোলরক্ষক লিটনের ভুলে খেসারত দিতে হয়েছে রহমতগঞ্জকে। সতীন্দ্র ডিফেন্ডার কামারা বল ঠেলে দেন লিটনের কাছে। বলটা নিয়ন্ত্রণে নিয়ে শট নেয়ার আগেই কলিনদ্রেস বল লুফে নিয়ে একেবারে ফাঁকা বারে বল ঠুকে দেন। গোলরক্ষক লিটনের দাঁড়িয়ে দেখা ছাড়া কোন উপায় ছিল না।

ফেডারেশন কাপ পেল নতুন চ্যাম্পিয়ন। এর আগে আবাহনী, মোহামেডান, মুক্তিযোদ্ধা সংসদ, ব্রাদার্স ইউনিয়ন, শেখ জামাল ধানমণ্ডি ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র-এই ছয় দলের আছে এক বা একাধিকবার এ শিরোপা জয়ের অভিজ্ঞতা।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ