• বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ০৯:৪৮ অপরাহ্ন |

মজনু ‘সিরিয়াল রেপিস্ট’: র‌্যাব

Red Chilli Saidpur

ঢাকা, ৮ জানুয়ারী।। রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেফতারকৃত ব্যক্তি একজন ‘সিরিয়াল রেপিস্ট’ বলে জানিয়েছে র‌্যাব।

বুধবার (৮ জানুয়ারি) দুপুর ২টার দিকে রাজধানীর কাওরান বাজারস্থ র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এমন তথ্য জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম।

তিনি জানান, গত ৫ জানুয়ারি কুর্মিটোলায় ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় র‌্যাবের সকল ইউনিট অভিযান শুরু করে। পরে প্রায় ৪৮ ঘণ্টা অভিযান চালিয়ে বুধবার ভোর ৪টা ৫০ মিনিটের সময় ধর্ষক মজনুকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মজনু নোয়াখালীর হাতিয়া উপজেলার জাহাজমারা গ্রামের বাসিন্দা মৃত মাহফুজুর রহমানের ছেলে। সে পেশায় একজন দিনমজুর। দীর্ঘ দিন আগে তিনি বিয়ে করেছিলেন। এক পর্যায়ে তার বউ মারা যাওয়ার পর সে মানসিকভাবে ভেঙে পড়ে। পরে সে ঢাকা চলে আসে এবং বনানী ও শেওরা এলাকায় রেললাইনের পাশে বসবাস শুরু করে।

সারোয়ার বিন কাশেম জানান, সে পেশায় দিনমজুর হলেও মাদকাসক্ত ছিল। তাই প্রায় সময় চুরি, ছিনতাইসহ নানা ধরনের অপকর্ম করে আসছিল। এছাড়াও বিভিন্ন সময় প্রতিবন্ধী নারী ভিক্ষুক ও পাগল নারীদের সে ধর্ষণ করেছে। এ ধারাবাহিকতায় গত ৫ জানুয়ারি সে কুর্মিটোলা এলাকায় ওঁৎ পেতে ছিল। এক পর্যায়ে ঢাবি ছাত্রীকে পেয়ে তাকে জোরপূর্বক ওই ঝোপে নিয়ে যায় এবং তাকে ধর্ষণ করে। এসময় তাকে একাধিকবার হত্যা করার চেষ্টা করছিল বলেও জানান তিনি।

তিনি আরো জানান, ঢাবি ছাত্রীকে যে জায়গায় ধর্ষণ করেছে; সেই জায়গায় মজনু আগে একাধিক নারী ভিক্ষুক ও প্রতিবন্ধী নারীকে ধর্ষণ করেছে।

ঢাবি ছাত্রী যেদিন ধর্ষণের শিকার হয়েছিলেন সেদিনের ঘটনা প্রসঙ্গে সারোয়ার বলেন, সেদিন মজনু অসুস্থতার কারণে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে গিয়েছিলেন। সেখান থেকে বের হয়ে যাওয়ার সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে দেখেন ও তাকে ধর্ষণ করার জন্য টার্গেট করেন।

র‌্যাবের ওই কর্মকর্তা জানান, ধর্ষণের পর সে এয়ারপোর্ট রেলস্টেশন, নরসিংদী রেলস্টেশন এবং বনানী রেল স্টেশনে আত্মগোপনে চলে যায়। সেখান থেকে গত রাতে শেওড়াতে মোবাইল বিক্রি করতে আসে। এ খবর পেয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ