• শনিবার, ২৭ জুন ২০২০, ১১:০৩ অপরাহ্ন |

জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মচারীদের কর্মবিরতি

Red Chilli Saidpur

নীলফামারী, ২০ জানুয়ারি॥ পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণের দাবীতে নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয়ে ১৩-১৬ গ্রেডের কর্মচারীদের কর্মবিরতি পালন করা হয়েছে। আজ সোমবার বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি নীলফামারী জেলা শাখার আয়োজনে সকাল ৯ টা থেকে ১১টা পর্যন্ত দুই ঘন্টা ব্যাপী জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে কর্মবিরতি পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি, নীলফামারী জেলা শাখার সভাপতি ইউছুব আলী, সহ-সভাপতি আশরাফ আলী শাহ ফকির, সাধারণ সম্পাদক জাকারিয়া হোসেন, সাংগঠনিক সম্পাদক খালেকুজ্জামান, সহ-সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, অর্থ সম্পাদক সুরঞ্জন কুমার রায়, প্রচার সম্পাদক ইকবাল হোসেন প্রমুখ।

বিভিন্ন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী, সচিব জনপ্রশাসন মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে মর্মে কর্মচারীগণ জানান, এ বিষয়ে উর্দ্ধতন কর্তৃপ নানা প্রকার আশ্বাস প্রদান করলেও কোন দাবি দাওয়া বাস্তবায়নের কোন অগ্রগতি না হওয়ায় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) কঠোর আন্দোলনের ডাক দিয়েছে। এর ধারাবাহিকতায় আগামী ২০ জানুয়ারি থেকে ২৮ মার্চ পর্যন্ত কর্মসূচি কেন্দ্রীয়ভাবে গ্রহণ করেছে।

বক্তারা আরো জানায়, কর্মরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদবী পরিবর্তনের জন্য বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি ২০০১ সাল থেকে দাবী করে আসলেও অদ্যাবধি পর্যন্ত পদবী পরিবর্তন হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী বিগত ১৯/০৬/২০১১ সালে পদবী পরিবর্তন সংক্রান্ত সার সংপে অনুমোদন দিলেও তা বাস্তবায়ন করা হচ্ছেনা। এছাড়া জেলা প্রশাসকের সম্মেলনে ৮বার প্রস্তাব গৃহীত হলেও এবং জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক গঠিত স্থায়ী কমিটির বিভিন্ন সময়ে সুপারিশ থাকা সত্বেও উক্ত কার্যালয়ের কর্মচারীদের দাবী আদায় হয়নি। বার বার আশ্বাস দিয়ে দাবী আদায় না হওয়ায় আমরা এ পৃথক পৃথক কর্মসূচি ঘোষণা করেছি।

কর্মবিরতি শেষে নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বরাবর দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়।

উল্লেখ্য যে, বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও উপজেলা ভূমি অফিসে কর্মরত ১৩-১৬ গ্রেডের কর্মচারীদের পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নীতকরণ দাবি দীর্ঘদিনের বিষয়ে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) এর কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক নীলফামারী জেলায় উল্লিখিত কর্মসূচি পালন করা হয়। উক্ত কর্মসূচিতে হাজিরা খাতায় স্বাক্ষর করে ২০ ও ২১ জানুয়ারি সকাল ৯ থেকে ১১টা পর্যন্ত ২ ঘণ্টা, ২২ ও ২৩ জানুয়ারি সকাল ৯ থেকে ১২টা পর্যন্ত ৩ ঘণ্টা, ২৭ ও ২৮ জানুয়ারি সকাল ৯ থেকে ১টা পর্যন্ত ৪ ঘণ্টা এবং ২৫ থেকে ২৭ ফেব্রুয়ারি পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ