• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১২:২৬ অপরাহ্ন |

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, ১৩ রোহিঙ্গা গুলিবিদ্ধ

সিসি ডেস্ক, ৪ ফেব্রুয়ারী।। কক্সবাজারের টেকনাফের নয়পাড়া রোহিঙ্গা ক্যাম্পে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১৩ জন গুলিবিদ্ধসহ মোট ৩৩ জন আহত হয়েছেন।

আহতরা হলেন, নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের শওকত (১৯), বশির আহমেদ (৩২), আবুল হোসেন (২২), মো. হোসেন (২৩), মো. হাসান, আব্দুল গনি (২৪), জুবায়ের (১৮), জিয়াদুল (১২), ফারুক(৮)। তাৎক্ষণিকভাবে বাকিদের নাম জানা যায়নি।

সোমবার (৩ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী রোহিঙ্গারা জানান, রাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পক্ষ দুটি সংঘর্ষে জড়ায়। উভয়পক্ষের মধ্যে কয়েক রাউন্ড গুলি বিনিময় হয়। এসময় পুরো রোহিঙ্গা ক্যাম্প এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। সংঘর্ষের ঘটনায় আহত ১৫ জনকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হয়েছে। গুলিবিদ্ধ ১৩ জনের মধ্যে চারজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে।

নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোহাম্মদ মনির বলেন, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে গোলাগুলিতে কেউ আহত হয়েছে কিনা খোঁজ খবর নিচ্ছি। রোহিঙ্গাদের ভীত না হওয়ার জন্য বলা হয়েছে। বিস্তারিত পরে জানানো হবে।

স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে নয়াপাড়া নিবন্ধিত রোহিঙ্গা ক্যাম্পের ‘ই’ ব্লকের দুই গ্রুপের গোলাগুলিতে ১৩ রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়েছে বলে শুনেছি। জকির গ্রুপ ও পুতুইয়া গ্রুপের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই রোহিঙ্গা সন্ত্রাসীরা পালিয়ে যায়।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ