• মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ০৮:৪৯ পূর্বাহ্ন |

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৬২

Red Chilli Saidpur

সিসি ডেস্ক ।। প্রাণঘাতী করোনাভাইরাসে আরও ১৩৯ জনের প্রাণহানির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৬৬২ জনে দাঁড়িয়েছে। আর এতে আক্রান্ত হয়েছে ৬৮ হাজারেরও বেশি।

দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কমপক্ষে ১ হাজার ৬৬২ জন মারা গেছে।

চীনা কর্তৃপক্ষ বলছে, প্রাণঘাতী এই প্রাদুর্ভাবে চিকিৎসা সেবা দেয়ার সময় অন্তত ১ হাজার ৭১৬ মেডিকেল কর্মী সংক্রমিত হয়েছেন। এছাড়া করোনায় সংক্রমিত হয়ে অন্তত ছয়জন চিকিৎসকও প্রাণ হারিয়েছেন। সিঙ্গাপুর, জাপান, থাইল্যান্ড, ভারত, যুক্তরাষ্ট্র-সহ বিশ্বের ২৮টির বেশি দেশে ছড়িয়েছে করোনাভাইরাস।

এদিকে গত ৯ থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত সিঙ্গাপুরে মোট ৫ বাংলাদেশি প্রবাসী করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা শনিবার সংবাদ সম্মেলনে বলেন, এর আগে সিঙ্গাপুরে আক্রান্ত চার বাংলাদেশির অবস্থা অপরিবর্তিত আছে। আক্রান্ত একজন সিঙ্গাপুরের ন্যাশনাল সেন্টার ফর ইনফেকশাস ডিজিজ বা এনসিআইডিতে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। বাকি ৩ জনের এই হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসা চলছে। এদের সঙ্গে কাজ করতেন বা মেলামেশা করেছেন, এমন আরও ৬ বাংলাদেশিকে কোয়ারেন্টাইনে রেখেছে সিঙ্গাপুর সরকার।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ