• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১০:৪৪ অপরাহ্ন |

ঢাকা-১০ আসনে মনোনয়ন পেলেন সফিউল ইসলাম মহিউদ্দিন

সিসি ডেস্ক ।। ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সাবেক সভাপতি সফিউল ইসলাম মহিউদ্দিন।

শনিবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় মনোনয়ন বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে এই মনোনয়ন চূড়ান্ত করা হয়। বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন।

বৈঠকে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম রেজাউল করিম চৌধুরী। এছাড়া গাইবান্ধা-৩ আসনে মনোনয়ন পেয়েছেন কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলছুম স্মৃতি, বাগেরহাট-৪ আসনে আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আমিরুল ইসলাম মিলন, বগুড়া-১ আসনে প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্ত্রী শাহাদারা মান্নান এবং যশোর-৬ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার।

শূন্য হওয়া ৫ আসনের মধ্যে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপস ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অংশ নিতে গত ২৯ ডিসেম্বর সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন।

গাইবান্ধা-৩, বাগেরহাট-৪, বগুড়া-১ ও যশোর-৬ আসনের সংসদ সদস্যরা মৃত্যুবরণ করায় আসনগুলো শূন্য হয়। এর মধ্যে ঢাকা-১০, গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ আসনের ভোট আগামী ২১ মার্চ অনুষ্ঠিত হবে। বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনের তারিখ পরে জানানো হবে।

এদিকে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, চট্টগ্রাম সিটি করপোরেশনের তফসিলের বিষয়ে আজকের নির্বাচন কমিশনের বৈঠকে আলোচনা হবে। মার্চ মাসের শেষ সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া শফিউল ইসলাম মহিউদ্দিন এফবিসিসিআইয়ের সদ্য সাবেক কমিটির সভাপতি ছিলেন। এর আগে তিনি বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সভাপতি ছিলেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ