• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ১০:২৫ অপরাহ্ন |

নীলফামারীতে শুরু হয়েছে আন্তর্জাতিক চারুকলা উৎসব

Red Chilli Saidpur

সিসি নিউজ, ২৬ ফেব্রুয়ারী।। নীলফামারীতে শুরু হচ্ছে তৃতীয় আন্তর্জাতিক চারুকলা উৎসব। আগামী ২৯ ফেব্রুয়ারী পর্যন্ত ঐতিহাসিক নীলসাগরে এ উৎসবের আয়োজন করেছে চারুকলা উৎসব ২০২০ নীলফামারী আয়োজক কমিটি।
আয়োজক কমিটি জানায়, চারদিনের আন্তর্জাতিক চারুকলা উৎসবে বাংলাদেশ ছাড়াও যুক্তরাষ্ট্র, জার্মানী, ভারত ও ফিলিপাইনসহ ১২টি দেশের স্বনামধন্য শিল্পিরা অংশ নিয়েছে। পাশাপাশি ওপেন কলের মাধ্যমে দেশের বিভিন্ন চারুকলার ৬০ জন শিল্পী ছাড়াও নীলফামারীর স্থানীয় বিদ্যালয়ের দুইশত শিক্ষার্থীরা অংশ নিয়েছে। এ ছাড়াও দেশের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের ১২০ জন চারু ও আর্ট শিল্পীরা এ উৎসবে যোগ দিয়েছে।
ভিশন-২০২১ ও আর্ট বাংলার সহযোগিতায় চারদিনের এই উৎসবে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বৃহস্পতিবার বিশিষ্ট চিত্র শিল্পী কফিকুন্নবী ও বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়ের লিটু। এসময় সংষ্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে.এম. খালিদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।
আন্তর্জাতিক চারুকলা উৎসবের তত্ত্বাবোধায়ক হারুন অর রশিদ বলেন, এ অঞ্চলের কৃষ্টিকালচার নিয়ে এবং বিলুপ্তপ্রায় ঐতিহ্য আর্টের মাধ্যমে তুলে ধরতে সারা দেশ থেকে শিল্পীরা এখানে এসেছে। তিনি বলেন, আমাদের অনেক নেগেটিভ দিক রয়েছে। আমাদের অনেক অন্ধকার দিক রয়েছে। যেমন নেশা, মাদক, জঙ্গী- এগুলোতে এ্যাটাকশন দিক রয়েছে। সে এ্যাটাকশন সাময়িক। কিন্তু সুন্দরের প্রতি যে আকর্ষন, সেটা ব্যাপক এবং অনেক বেশি আকর্ষিত করে মানুষকে। সে যেনো নেগেটিভ দিকে না যায়, সে যেনো পজিটিভ দিকে যায়- সে আকর্ষনের জন্য আমাদের এ উৎসবের কর্মকান্ড।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ