• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন |
শিরোনাম :
হ্যাটট্রিক জয়ে সিরিজ বাংলাদেশের অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেওয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী সৈয়দপুরে অনুষ্ঠিত হলো এয়ার এ্যাস্ট্রা’র বিজনেস পার্টনার মিট নীলফামারীতে প্রত্যাগত রেমিট্যান্স যোদ্ধাদের কর্মসংস্থানে সেমিনার নীলফামারীতে প্রবীণদের স্বাস্থ্য সচেতনতামুলক মুলক আলোচনা সভা অনুষ্ঠিত স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবি: নীলফামারীতে ছাত্রলীগের পদযাত্রা ও ছাত্র সমাবেশ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বন্ধ ওটি-আল্ট্রা, সেবাবঞ্চিত রোগীরা এসএসসির ফল ১২ মে শুক্রবার ক্লাস নেওয়ার সিদ্ধান্ত হয়নি, ভুলবশত ফেসবুকে পোস্ট জয়পুরহাটে নুরুন্নবী হত্যা মামলায় বাবা-ছেলেসহ ৫জনের যাবজ্জীবন

অভিনেতা সন্তু মুখার্জি আর নেই

বিনোদন ডেস্ক: ভারতীয় বাংলা সিনেমার বর্ষীয়ান অভিনেতা সন্তু মুখার্জি মারা গেছেন। তার বয়স হয়েছিল ৬৯।

শ্বাসকষ্টজনিত সমস্যায় গত ৪ ফেব্রুয়ারি একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছিল। তার রক্তে হিমোগ্লোবিনের মাত্রা অনেকটাই কমে গিয়েছিল বলে জানা যায়। এছাড়া দীর্ঘদিন ধরে হাইপারটেনশন ও ব্লাড সুগারের সমস্যায় ভুগছিলেন। বেশ কয়েকদিন হাসপাতালে থাকার পর তিনি বাড়ি ফেরেন। বুধবার সন্ধ্যায় কলকাতার গলফগ্রীনে নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

ছোটবেলা থেকেই সন্তু মুখার্জির অভিনয়ের প্রতি প্রবল আগ্রহ ছিল। উচ্চমাধ্যমিক পর্যন্ত লেখাপড়া করেন। এরপর নাচ ও রবীন্দ্রসংগীতে পাঠ নেন। মাত্র ২৪ বছর বয়সে রুপালি জগতে পা রাখেন। ১৯৭৫ সালে প্রখ্যাত পরিচালক তপন সিনহার ‘রাজা’ সিনেমার মাধ্যমে তার সিনেমায় অভিষেক ঘটে।

এরপর আর পেছন ফিরে তাকাননি তিনি। ‘সংসার সীমান্তে’, ‘হারমোনিয়াম’, ‘গণদেবতা’, ‘দেবদাস’, ‘ভালোবাসা ভালোবাসা’, ‘প্রেম বন্ধন’, ‘বিদ্রোহী’, ‘পরশমণি’সহ অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন। পাশাপাশি ‘কুসুমদোলা’, ‘জলনূপুর’ ‘ইষ্টিকুটুম’, ‘অন্দরমহল’ টিভি সিরিয়ালেও তাকে দেখা গেছে। গত বছর ‘সাঁঝবাতি’ সিনেমায় শেষবার বড় পর্দায় হাজির হন তিনি।

সন্তু মুখার্জির দুই মেয়ে— অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি ও মেকআপ ডিজাইনার অজপা মুখার্জি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ