Logo

নীলফামারী পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল

নীলফামারী প্রতিনিধি।। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতনতা মুলক কার্যক্রম শুরু করেছে নীলফামারী পৌরসভা। ইতোমধ্যে ওয়ার্ড পর্যায় থেকে শুরু করে পৌরসভা পর্যায়েও পৃথক পৃথক কমিটি গঠন করা হয়েছে কার্যক্রম পরিচালনায়।
পৌরসভা পর্যায়ে মেয়র দেওয়ান কামাল আহমেদ সভাপতি এবং সচিব মশিউর রহমানকে সদস্য সচিব নির্বাচন করে পুরো কাজ মনিটরিং করা হচ্ছে। স্থানীয় পর্যায়ে সম্পন্ন হয়েছে অবহিতকরণ সভাও।
স্ব স্ব এলাকাতে যদি কেউ বিদেশ ফেরত থাকেন তাহলে তাৎক্ষনিক সংবাদ দিয়ে কোয়ারেন্টিন নিশ্চিত করণের জন্য নির্দেশ দেয়া হয়েছে কাউন্সিলরদের।
এদিকে পৌরসভার সকল পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে।
এরই আলোকে শনিবার থেকে জনসচেতনতা সৃষ্টিতে বিতরণ করা হচ্ছে সচেতনতা মুলক লিফলেট।
কাউন্সিলরদের নেতৃত্বে বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে স্থানীয়দের মাঝে বিতরণ করা হচ্ছে এই লিফলেট।
সম্প্রতি ভারত থেকে দেশে আসায় স্বেচ্ছায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ। পাশাপাশি দায়িত্ব পালন করছেন বাংলাদেশ পৌরসভা সমিতিরি সভাপতি হিসেবেও।
শনিবার সকালে শহরের বিভিন্ন এলাকায় প্যানেল মেয়র ঈসা আলীর নেতৃত্বে বিতরণ করা হয় সচেতনতা মুলক লিফলেট।
এ সময় সচিব মশিউর রহমান, সহকারী প্রকৌশলী হামিদুর রহমান, কাউন্সিলর বাদশা আলমগীর, আব্দুল জলিল, জাফর সাদেক জুয়েল, আনিসুর রহমান, শিরিন নুর রিক্তা, কলিম উদ্দিন, হিসাব রক্ষক গোলাম মোস্তফা, স্বাস্থ্য পরিদর্শক ফরিদ আহমেদ ও স্যানিটারী ইন্সপেক্টর মুর্তজা আলী উপস্থিত ছিলেন।
সচিব মশিউর রহমান জানান, মেয়র মহোদয়ের তত্বাবধানে পৌরসভার প্রতিটি এলাকায় এই কার্যক্রম অব্যাহত থাকবে। এজন্য সকল কর্মকর্তা কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে।
মাঠ পর্যায়ে সার্বক্ষনিক আমরা কাজ করছি। বিশেষ করে কোন এলাকায় বিদেশ ফেরত কেউ যদি এসে থাকেন সে যদি কোয়ারেন্টিন নিশ্চিত না করে থাকে তাহলে আমাদের জানাতে হবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।
বাংলাদেশ পৌরসভা সমিতির সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ বলেন, স্বেচ্ছায় কোয়ারেন্টিনে থাকার পরও আমার এলাকার জনগণের কথা মাথায় রেখে প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্নে উদ্যোগ নিয়েছি। শুধু এখানে নয় দেশের সকল পৌরসভার মেয়রদের এ বিষয়ক নির্দেশনা দেয়া হয়েছে।
তিনি বলেন, প্রায় ৩৫ হাজার লিফলেট বিতরণ করা হবে সচেতনতামুলক কার্যক্রমের অংশ হিসেবে।