• বুধবার, ০৩ জুন ২০২০, ০৬:২০ অপরাহ্ন |

বিদেশ ফেরতদের থানায় যোগাযোগ করার আহ্বান পুলিশ হেডকোয়ার্টার্সের

Red Chilli Saidpur

সিসি ডেস্ক, ২৪ মার্চ ।। বিদেশ ফেরতদের থানায় যোগাযোগ করার আহ্বান জানিয়েছে পুলিশ হেডকোয়ার্টার্স । মঙ্গলবার (২৪ মার্চ) পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

এতে বলা হয়, করোনাভাইরাসের বিস্তার রোধে বাংলাদেশ পুলিশের সকল ইউনিট সম্মিলিতভাবে কাজ করছে। সময়ে সময়ে সরকার যে নির্দেশনা দিচ্ছেন তা নিষ্ঠার সাথে প্রতিপালন করছেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। ইতোমধ্যে, সরকারের নির্দেশনামতে বিদেশ ফেরত প্রবাসী নাগরিকগণ হোম কোয়ারেন্টাইন রয়েছেন কি না তা নিশ্চিত করতে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নেয়া হয়েছে এবং হচ্ছে।

আশঙ্কার সাথে লক্ষ্য করা যাচ্ছে, উল্লেখিত সময়ের মধ্যে দেশে ফেরা বেশিরভাগ প্রবাসী ব্যক্তিই তাদের পাসপোর্টে উল্লেখিত ঠিকানায় অবস্থান করছেন না। তাদের অনেকেই সরকারের নির্দেশনা অমান্য করে ঘোরাফেরা করছেন, যা বর্তমান পরিস্থিতিতে তাদের নিজেদের এবং সাধারণ জনগণের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

উদ্ভূত পরিস্থিতিতে, ১ মার্চ থেকে এ যাবৎ বিদেশ ফেরত সকল সম্মানিত প্রবাসী নাগরিককে তাদের বর্তমান অবস্থানের নিকটস্থ থানায় অতিসত্তর যোগাযোগ করে তাদের বর্তমান ঠিকানা ও মোবাইল নম্বর জানাতে অনুরোধ করা হচ্ছে।

অন্যথায়, তাদের বিরুদ্ধে ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন-২০১৮’, বাংলাদেশ দন্ডবিধি এবং প্রযোজ্য অন্যান্য আইনের উপযুক্ত ধারা মতে ব্যবস্থা গ্রহণ করা হবে। এমনকি, প্রয়োজনে তাদের পাসপোর্ট রহিত করারও উদ্যোগ নেয়া হবে।

উল্লেখ্য, প্রবাসী ব্যক্তিগণের পক্ষে অন্য কেউ থানায় যোগাযোগ করে ওই প্রবাসী ব্যক্তি বা ব্যক্তিগণের অবস্থান ও ঠিকানা জানাতে পারবেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ