• মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১০:৪৩ অপরাহ্ন |

করোনাভাইরাস: ফেসবুকে উস্কানিমূলক বক্তব্য লিখে দুই শিক্ষক বরখাস্ত

Red Chilli Saidpur

সিসি ডেস্ক, ২৬ মার্চ।। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস আঘাত হেনেছে বাংলাদেশে। এরই মধ্যে দেশে মৃত্যু হয়েছে পাঁচজনের। এ পরিস্থিতিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে করোনা নিয়ে ‘উস্কানিমূলক’ বক্তব্য ও ছবি পোস্ট করায় দুই শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।

জানা যায়, বরখাস্ত হওয়া দুই শিক্ষকের একজন ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কাজী জাকিয়া ফেরদৌসী এবং অন্যজন বরিশাল সরকারি মহিলা কলেজের দর্শন বিভাগের প্রভাষক সাহাদাত উল্লাহ। তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। উক্ত শিক্ষকদের বরখাস্তের আদেশ বুধবার জারি করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

পাশাপাশি সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা অনুযায়ী কেন তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে না, তা আগামী সাত কার্যদিবসের মধ্যে জানাতে তাদের নোটিশও পাঠানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত এক আদেশে বুধবার তাদের সাময়িক বরখাস্ত করে শোকজ করা হয়।

অভিযুক্ত কাজী জাকিয়া ফেসবুকে লিখেছিলেন, ‘খা সব খেয়ে ফল (ফেল)। শিক্ষা খেয়েছিস, ছাব্বিশটা ক্যাডার খেয়েছিস, সরকারকে খেয়েছিস, সরকারের সুনাম, অর্জন, স্বপ্ন সব খেয়েছিস। এবার পিপিই খা। সব তোরাই খা। আমাদের লাগবে না। মুখে মাস্ক দিয়ে বসে থাক সব নির্লজ্জ, রাক্ষসের দল। বিপদে পড়লে কোন অরক্ষিত ডাক্তারের কাছে যাবি না, যদি সামান্য লজ্জা থাকে। আর দেশের সবাই মরে গেলে নিজেরা ঝাড়ুদার ক্যাডারে এবজর্বড হয়ে যাস, আর সেল্ফি দিস।’


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ