• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১১:৪৮ অপরাহ্ন |

কুষ্টিয়ায় ৭ মাসের শিশু আইসোলেশনে, বাড়ি লকডাউন

Red Chilli Saidpur

কুষ্টিয়া, ২৬ মার্চ ।। কুষ্টিয়া শহরের কালিশংকরপুর এলাকায় সাত মাস বয়সী একটি শিশুকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। পরীক্ষায় নিশ্চিত না হওয়া গেলেও ওই শিশুর শরীরে করোনা সংক্রমণের সকল আলামত আছে বলে দাবি জানাচ্ছেন চিকিৎসকরা। ইতিমধ্যে ওই শিশুর বাবা মাসহ পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে, তাদের বসবাসের বাড়িটিও লকডাউন করা হয়েছে।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক(আরএমও) ডা. তাপস কুমার সরকার জানিয়েছেন, গত ২৩ তারিখ থেকে শিশুটির জ্বরের উপসর্গ দেখা দিলে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। তার পরিবারের সদস্যরা কেউ বিদেশ ফেরত কি না জানতে চাইলে তারা তথ্য গোপন করে।

পরে ওই শিশুর শারীরিক অবস্থা খারাপ হতে থাকলে আজ বৃহস্পতিবার দুপুর দেড়টায় ব্যাপক জিঙ্গাসাবাদে তারা স্বীকার করে গত ৯ মার্চ শিশুটির বাবা সিঙ্গাপুর থেকে দেশে ফিরেন। এরপর দ্রুত ওই শিশুটিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। ওই শিশুর শরীরে যে সব আলামত পাওয়া গেছে তাতে আপাতত মনে হচ্ছে শিশুটি করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন। শিশুটির বিষয়ে আইইডিসিআরকে বিষয়টি অবহিত করা হয়েছে।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জোবায়ের চৌধুরী জানান, ইতিমধ্যে বাড়ির সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখার পাশাপাশি বাড়িটি লকডাউন করা হয়েছে। পেশায় ব্যবসায়ী শিশুটির বাবা গত ৯ মার্চ সিঙ্গাপুর থেকে দেশে ফিরেন।

তবে শিশুটি দুই দিন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি ছিলেন। সেখানে আরো প্রায় ৪০ জন শিশু এবং তাদের আত্মীয় স্বজন ছিলেন, নার্সরা ছিলেন, ডাক্তার ছিলেন। বিষয়টি জানাজানি হলে হাসপাতাল জুড়ে আতঙ্ক বিরাজ করছে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ