• শুক্রবার, ০৫ জুন ২০২০, ০৩:৫০ অপরাহ্ন |

আরও ১০ দিন বাড়ছে ছুটি!

Red Chilli Saidpur

সিসি ডেস্ক, ৩০ মার্চ ।। বিশ্বজুড়েই চলছে করোনাভাইরাসের তাণ্ডব। প্রাণঘাতী এ ভাইরাস প্রতিরোধের উপায় হিসেবে বিশ্বের অধিকাংশ দেশ লকডাউন নীতি হাতে নিয়েছে। এদিকে বিশ্বব্যাপী বিস্তৃত কোভিড-১৯-এর বিস্তার থেকে দেশবাসীকে রক্ষা করতে সাধারণ ছুটি আরও ১০ দিন বাড়ানো হতে পারে বলে জানা গেছে।

ইতোপূর্বে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত প্রাথমিক বিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান সরকারি অফিস আদালত ১০ দিনের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

এদিকে সরকার সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, এই সাধারণ ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করা হতে পারে। তবে ছুটি সংক্রান্ত সবকিছুই পরিস্থিতির ওপর নির্ভর করছে।

খোঁজ নিয়ে জানা গেছে, দেশে কোভিড-১৯ বা করোনাভাইরাসের বিস্তার কতটা ঘটেছে বা ঘটছে সে বিষয়ে নিবিড় পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি প্রতিদিনই সংশ্লিষ্ট স্বাস্থ্য মন্ত্রণালয় এবং বিভাগের কর্তব্যক্তিদের সঙ্গে কথা বলছেন। সর্বশেষ আপডেট জানছেন, দিচ্ছেন প্রয়োজনীয় নির্দেশনা।

এমনকি একাধিক বিশেষজ্ঞের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনার পাশাপাশি প্রধানমন্ত্রী বিশ্ব পরিস্থিতিও পর্যালোচনা করছেন। পরিস্থিতির অন্যান্য বিশ্লেষণের ওপর নির্ভর করে ছুটি বাড়ানো হতে পারে।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানিয়েছেন, ছুটি বাড়া বা না বাড়া পরিস্থিতির ওপর নির্ভর করছে। এ বিষয়ে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত নেবেন। মন্ত্রী বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য বিভাগ করোনা বিষয়ক পুরো পরিস্থিতির দিকে নজর রাখছে। পরিস্থিতি বিবেচনায় বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ