• শনিবার, ০৮ অগাস্ট ২০২০, ০৬:১৩ পূর্বাহ্ন |

গৃহবন্দী সময়টাকে কাজে লাগাতে শিক্ষানগরী সৈয়দপুর’র ভিন্নধর্মী আয়োজন

Red Chilli Saidpur

সিসি ডেস্ক।। মহামারী করোনার প্রকোপ দিনকে দিন বেড়েই চলছে। কোনমতেই আটকানো যাচ্ছেনা করোনা ভাইরাসের তীব্রতা। এরফলে জনজীবন আজ বিধস্ত। থেমে গেছে দেশের অর্থনৈতিক চালিকা শক্তি। করোনার ছোবল ঠেকাতে কোটি কোটি মানুষ আজ গৃহবন্দী।

অঘোষিত লক ডাউনের কবলে সবাই বাড়িতে এখন হয়তো অলস সময় কাটাচ্ছে। শিক্ষার্থীরাও পড়াশোনার ফাঁকে অনেক অবসর সময় পাচ্ছে। এই সময়টা অনেকের হ্যালাফ্যালায় কাটছে। আবার কেউ কেউ এই একঘেয়েমিতে বিরক্তি বোধ করছে।

বাড়িতে কাটানো এই অজস্র সময় সৃজনশীলতায় কাজে লাগাতে ফেসবুক ভিত্তিক গ্রুপ ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘শিক্ষানগরী সৈয়দপুর’ আয়োজন করেছে ভিন্নধর্মী এক প্রতিযোগিতা। কবিতা প্রেমীদের কথা মাথায় রেখে ২৬ হাজার মেম্বারের শিক্ষানগরী সৈয়দপুর গ্রুপে আয়োজন করা হয়েছে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা।

সৈয়দপুরের জনপ্রিয় এই গ্রুপটির অন্যান্য আয়োজনের মতো এই কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ীর জন্যেও থাকছে আকর্ষণীয় পুরস্কার। শিক্ষা, সেবা ও জনসচেতনতার লক্ষ্যে কাজ করা শিক্ষানগরী সৈয়দপুর’র ভিন্নধর্মী এই প্রতিযোগিতায় যে কেউ অংশগ্রহণ করতে পারবে। প্রতিযোগিতা চলবে ৯ ই এপ্রিল থেকে ১৫ ই এপ্রিল পর্যন্ত। ফলাফল ঘোষনা করা হবে আগামী ১৭ ই এপ্রিল রবিবার।

প্রতিযোগিতায় অংশগ্রহণের নিয়মাবলিঃ
*যে কেউ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। সেক্ষেত্রে প্রতিযোগির পুরো নাম, শিক্ষাপ্রতিষ্ঠান/কর্মস্থল উল্লেখ করতে হবে।
*আবৃত্তি করার আগে অবশ্যই কবিতার নাম ও কবির নাম উল্লেখ করতে হবে।
*কবিতা আবৃত্তি ভিডিও করে তা শিক্ষানগরী সৈয়দপুর গ্রুপে পোস্ট করতে হবে।
*প্রয়োজনে চাইলে আবৃত্তির সঙ্গে মানানসই মিউজিক ও স্লাইড ভিডিও যুক্ত করা যাবে।
*শিক্ষার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।
*পোস্টে হ্যাসট্যাগ দিয়ে #আবৃত্তি_প্রতিযোগিতা_শিক্ষানগরী_সৈয়দপুর লেখতে হবে।
*সেরা আবৃত্তিকার বাছাইয়ের ক্ষেত্রে পোস্টের লাইক/কমেন্ট বিশেষ ভূমিকা রাখবে। সেই সাথে শিক্ষানগরী সৈয়দপুর পরিবারের সিদ্ধান্তে চুড়ান্ত বিজয়ী নির্ধারণ হবে।

শিক্ষানগরী সৈয়দপুর গ্রুপে আয়োজিত ভিন্নধর্মী এই কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী ১জনকে পুরস্কৃত করা হবে। তবে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সেরা ১০ জনের আবৃত্তি শিক্ষানগরী সৈয়দপুর’র অফিসিয়াল পেজ ও ইউটিউব চ্যানেলে একযোগে পোস্ট করা হবে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

আর্কাইভ