• বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১২:২৭ পূর্বাহ্ন |
শিরোনাম :
চিলাহাটি পরিদর্শনে ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য অনলাইনে ৬ হাজার লেকচার চিলাহাটি-হলদিবাড়ি রেল যোগাযোগ ডিসেম্বরেই শুরু ৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ সৈয়দপুরে পঞ্চম শ্রেনীর ছাত্রীকে ধর্ষনের চেষ্টা: যুবক গ্রেফতার মধ্য জানুয়ারিতে ৬০ পৌরসভায় নির্বাচন জলঢাকায় প্রতিবন্ধি বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে বিরোধীতার প্রতিবাদে নীলফামারীতে বিক্ষোভ নীলফামারীতে ‘অর্থনৈতিক অঞ্চল’ দ্রুত বাস্তবায়নের দাবীতে মানববন্ধন কিশোরগঞ্জের চাড়ালকাটা নদীর এ্যকুয়েডাক্ট সম্ভাবনাময় পিকনিকস্পট!

মাশরাফির উদ্যোগে ‘জীবাণুনাশক কক্ষ’

খেলাধুলা ডেস্ক।। নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং টাইগার ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা করোনা সঙ্কটে সোচ্চার শুরু থেকেই। নিজ আসনের মানুষের জন্য এই সঙ্কটময় মুহুর্তে নিচ্ছেন একের পর এক দৃষ্টান্ত স্থাপনকারী উদ্যোগ। মাশরাফির ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ এর মাধ্যমে এবার নড়াইল সদর হাসপাতাল গেটে স্থাপিত করা হয়েছে ‘ডিসইনফেক্টর চেম্বার’ বা জীবাণুনাশক কক্ষ।

হাসপাতালে প্রবেশ করার সময় এই কক্ষের মাধ্যমে প্রবেশ করলে সেই মানুষের শরীরে জীবাণুনাশক স্প্রে ছিটানো হবে। স্টিম বা বাষ্প ছিটানো এই স্প্রে জীবাণু ধ্বংসের একটি কার্যকর পদ্ধতি। এতে করে শরীর ভিজে যাবে না আবার জীবাণুও মরে যাবে। এর মাধ্যমে হাসপাতালে প্রবেশ ও প্রস্থানকারী সকলেই উপকার পাবেন।

এর আগে করোনাভাইরাস ছাড়া অন্যান্য রোগে আক্রান্তরা যেন সঠিক চিকিৎসা পায়, এ কারণে ভ্রাম্যমাণ চিকিৎসা ব্যবস্থাও চালু করেন মাশরাফি। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের মাধ্যমে এই উদ্যোগ নেন। দ্বীপ বিশ্বাস এবং স্বপ্না রানি সরকার নামের দুই ডাক্তার নড়াইলের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াচ্ছেন এবং দুস্থদের সঠিক চিকিৎসা প্রয়োগের যথার্থ চেষ্টা চালাচ্ছেন।


আপনার মতামত লিখুন :

“মাশরাফির উদ্যোগে ‘জীবাণুনাশক কক্ষ’” এ একটি মন্তব্য

  1. Alex বলেছেন:

    Very soon this website will be famous among all blogging and site-building
    people, due to it’s nice articles or reviews

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Red Chilli Saidpur

আর্কাইভ