• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন |
শিরোনাম :
উত্তরের চার জেলার সাথে রংপুরের বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা খানসামায় প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত ফুলবাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৩৯টি স্টলে উন্নত জাতের পশু-পাখি প্রদর্শন নীলফামারীতে প্রানি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী শুরু ক্ষেতলালে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ‍্যে হাতাহাতি  সড়ক দূর্ঘটনায় সংগীত শিল্পী পাগল হাসানসহ নিহত ২ পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি দেশের সর্বোচ্চ তাপমাত্রা চুয়াডাঙ্গায়, জনজীবন বিপর্যস্ত কারারক্ষী ও নারী কয়েদির অনৈতিক সম্পর্ক: নারী হাজতিকে মারধরের অভিযোগ খানসামায় আটক ৫ জুয়াড়ির ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড 

পুলিশের সহায়তা নওগাঁয় ধান কাটতে গেলো কৃষি শ্রমিক (ভিডিও)

সিসি নিউজ, ২২ এপ্রিল ।। বাংলাদেশ পুলিশের সহায়তায় নীলফামারীর সৈয়দপুর ও ডোমার উপজেলা থেকে কর্মহীন কৃষি শ্রমিক ধান কাটতে নওগাঁ জেলায় গিয়েছে। বুধবার দুপুরে সৈয়দপুর থানা থেকে ২২ জনের একটি দল বাস যোগে ও ডোমার থানা হতে চারটি মাইক্রোবাস ও একটি পিক-আপে করে তারা নওগাঁর উদ্দ্যেশে রওনা হয়। তারা ওই জেলার বিভিন্ন এলাকায় ধান কাটবে।
পুলিশ জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পুলিশের সহায়তায় ওই শ্রমিকদের স্বাস্থ্যগত পরীক্ষা সহ নিরাপদ ব্যবস্থার মাধ্যমে নওগাঁয় পাঠানো হয়। সূত্রটি আরো জানায়, শারীরিক পরীক্ষাসহ বিভিন্ন তথ্য যাচাই-বাছাই শেষে বাস ও মাইক্রোবাসে তাদের সমাজিক দুরত্ব বজায় রেখে পাঠানো হচ্ছে । এ জন্য প্রতিটি শ্রমিককে একটি করে মাক্স প্রদান করা হয় পুলিশের পক্ষে।
ডোমার থানার অফিসার্স ইনচার্জ মো: মোস্তাফিজার রহমান জানান, দেশের যেসব অঞ্চলে বোরো ধান কাটার মৌসুম শুরু হয়েছে। সে সকল স্থানগুলোতে শ্রমিক সংকটে পড়েছে। সেখানে ধাপে ধাপে ধানকাটা শ্রমিক প্রেরন করা হচ্ছে।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ আবুল হাসনাত খান জানান, বর্তমানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে যেসব কৃষি শ্রমিক কর্মহীন হয়ে বসে আছেন এবং ধান কাটতে দেশের বিভিন্ন স্থানে যেতে চান, তারা থানায় এসে যোগাযোগ করতে পারেন। আমরা তাদের সেসব অঞ্চলে যাওয়ার ব্যবস্থা করে দিবো।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ